শিরোনাম
১ আগস্ট, ২০২১ ১৬:৫১

খাদ্য সংগ্রহ ও মজুদ পরিস্থিতি খুবই ভালো : খাদ্যমন্ত্রী

নওগাঁ প্রতিনিধি:

খাদ্য সংগ্রহ ও মজুদ পরিস্থিতি খুবই ভালো : খাদ্যমন্ত্রী

খাদ্যমন্ত্রী সাধন চন্দ্র মজুমদার

অতীতের যেকোনো সময়ের চেয়ে এখন খাদ্য সংগ্রহ ও মজুদ পরিস্থিতি খুবই ভালো বলে জানিয়েছেন খাদ্যমন্ত্রী সাধন চন্দ্র মজুমদার। রবিবার দুপুরে নওগাঁর নিয়ামতপুরে খাদ্যগুদাম পরিদর্শন শেষে সাংবাদিকদের প্রশ্নের জবাবে এ কথা বলেন তিনি। 

মন্ত্রী বলেন, এ মৌসুমে কৃষকদের কাছ থেকে ২৭ টাকা কেজি দামে ৬ লাখ মেট্রিক টন ধান কেনা হচ্ছে। যা এ যাবতকালের মধ্যে সর্বোচ্চ দাম ও পরিমাণ। সবচেয়ে বড় বিষয় কৃষকরা এবার স্বতঃস্ফূর্ত ভাবে সরকারি গুদামে ধান দিচ্ছেন। নির্দিষ্ট সময়ের মধ্যেই সংগ্রহ লক্ষ্যমাত্রা পূরণ হবে। এরই মধ্যে বিদেশ থেকে ৯ লাখ মেট্রিক টন চাল ও গম আমদানি করা হয়েছে। আরও ৫ লাখ মেট্রিক টন চাল আমদানির অপেক্ষায় রয়েছে। সে হিসেবে আগষ্ট শেষে সরকারি গুদামে মোট মজুদের পরিমাণ দাঁড়াবে ২৩ দশমিক ৬৯ লাখ মেট্রিক টন। প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে দেশ আজ খাদ্যে স্বয়ংসম্পূর্ণ। 

এ সময় রাজশাহী বিভাগের আঞ্চলিক খাদ্য নিয়ন্ত্রক জিএম ফারুক হোসেন পাটওয়ারী, জেলা খাদ্য নিয়ন্ত্রক আলমগীর কবির, নিয়ামতপুর উপজেলা পরিষদের চেয়ারম্যান ফরিদ আহমেদ, নিয়ামতপুর উপজেলা নির্বাহী অফিসার জয়া মারিয়া পেরোরা, নিয়ামতপুর খাদ্য গুদামের ভারপ্রাপ্ত কর্মকর্তা মাহফুজ আল আসাদসহ খাদ্য বিভাগের কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

বিডি প্রতিদিন/ মজুমদার 

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর