১৪ সেপ্টেম্বর, ২০২১ ১৯:২১

‘১৬ কোটি মানুষের বাসস্থান খাদ্য নিশ্চিত করেছে শেখ হাসিনার সরকার’

রূপগঞ্জ (নারায়ণগঞ্জ) প্রতিনিধি

‘১৬ কোটি মানুষের বাসস্থান খাদ্য নিশ্চিত করেছে শেখ হাসিনার সরকার’

প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে বাংলাদেশ এখন বিশ্বে রোল মডেল হিসেবে পরিচিতি লাভ করেছে বলে মন্তব্যে করেছেন গৃহায়ন ও গণপূর্ত প্রতিমন্ত্রী শরীফ আহমেদ। মঙ্গলবার (১৪ সেপ্টেম্বর) দুপুরে নারায়ণগঞ্জের রূপগঞ্জ উপজেলায় অবস্থিত পূর্বাচল নতুন শহর প্রকল্পের ৪নং সেক্টরে ৩টি প্রকল্পের ভিত্তিপ্রস্তর স্থাপন অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ মন্তব্যে করেন। 

এসময় প্রতিমন্ত্রী বলেন, আজকে এলাকায় শিল্পায়ন ও পরিকল্পিত শহর হওয়ার কারণে গ্রামের মানুষ শহরমুখী হয়েছে। মানুষের কর্মসংস্থানের সুযোগ হয়েছে। সাড়ে ৭ কোটি মানুষ বর্ধিত হয়ে বর্তমানে প্রায় ১৬ কোটি। আর এ ১৬ কোটি মানুষের বাসস্থান ও খাদ্য নিশ্চিত করেছে শেখ হাসিনার সরকার। পূর্বাচল নতুন শহর প্রকল্প, পদ্মাসেতু, মেট্রোরেল, শিল্প কারখানা বৃদ্ধিসহ নানা উন্নয়ন কর্মকাণ্ডই তা প্রমাণ করেছে। 

রাজধানী উন্নয়ন কর্তৃপক্ষের (রাজউক) চেয়ারম্যান এবিএম আমিন উল্লাহ নুরের সভাপতিত্বে অনুষ্ঠানে আরো উপস্থিত ছিলেন, গৃহায়ন ও গণপূর্ত মন্ত্রণালয়ের সচিব শহীদ উল্লা খন্দকার, প্রধানমন্ত্রীর কার্যালয়ের সচিব ও প্রধান নির্বাহী কর্মকর্তা সুলতানা আফরোজ, ঢাকা ওয়াসার ব্যবস্থাপনা পরিচালক প্রকৌশলী তাকসিম খাঁন, নারায়ণগঞ্জ জেলা অতিরিক্ত জেলা প্রশাসক মাহফুজুর রহমান, রূপগঞ্জ উপজেলা নির্বাহী অফিসার শাহ নুসরাত জাহান, ওসি এএফএম সায়েদসহ আরো অনেকে। 

অনুষ্ঠানের পর পূর্বাচল নতুন শহর প্রকল্পের ৪নং সেক্টরে পানি সরবরাহ পিপিপি প্রকল্প, ৩নং সেক্টরে ৫ কোটি ২৮ লাখ টাকা ব্যয়ে প্রগতি উচ্চ বিদ্যালয়ের ৬ তলা ফাউন্ডেশন বিশিষ্ট দোতলা ভবন নির্মাণ ও ৩০নং সেক্টরে ৫ কোটি ৪৮ লাখ টাকা ব্যয়ে পলখান উচ্চ বিদ্যালয় এবং পূর্বাচল আদর্শ কলেজের ৬তলা ফাউন্ডেশন বিশিষ্ট দোতলা ভবন নির্মাণ কাজের ভিত্তিপ্রস্তর স্থাপনের উদ্বোধন করা হয়। 

বিডি প্রতিদিন/হিমেল

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর