৫ জুলাই, ২০২২ ২০:১৯

ইসলাম কখনো বিভেদ বিদ্বেষ জঙ্গীবাদ ও সন্ত্রাস সৃষ্টি করে না: নৌ প্রতিমন্ত্রী

দিনাজপুর প্রতিনিধি

ইসলাম কখনো বিভেদ বিদ্বেষ জঙ্গীবাদ ও সন্ত্রাস সৃষ্টি করে না: নৌ প্রতিমন্ত্রী

নৌ-পরিবহন প্রতিমন্ত্রী খালিদ মাহমুদ চৌধুরী এমপি বলেছেন, জাতির পিতা শেখ মুজিবুর রহমান ধর্মের সঠিক বিষয় জানার জন্য ইসলামিক ফাউন্ডেশন গঠন করেছিলেন। সে কারণেই বাংলাদেশের লক্ষ লক্ষ মসজিদে ইসলামিক শিক্ষা ব্যবস্থা চালুসহ মাদ্রসা ও উচ্চ ইসলামিক শিক্ষা ব্যবস্থায় বিশেষ অবদান রেখে চলছে। ইসলাম কখনো বিভেদ বিদ্বেষ এবং জঙ্গীবাদ ও সন্ত্রাস সৃষ্টি করে না। ইসলাম শান্তির কথা বলে। তাই আমাদের ইসলাম ধর্মের সঠিক দিক ও বিষয় জানতে হবে। বঙ্গবন্ধুর কন্যা জননেত্রী দেশরত্ন শেখ হাসিনা দেশের কওমী মাদ্রাসাগুলিকে স্বীকৃতি দিয়েছেন। ইসলামের কথা চিন্তা করে প্রায় প্রতিটি উপজেলায় মডেল মসজিদ নির্মাণ করা হয়েছে। দেশ ও জাতির কল্যাণে আমাদের ধর্মীয় সঠিক ব্যবস্থায় জীবন গঠন করতে হবে। 

মঙ্গলবার দিনাজপুরের বিরল বাজার জামে মসজিদের দ্বিতল ভবনের ছাদ ঢালাই কাজের উদ্বোধন শেষে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

এসময় মসজিদ পরিচালনা কমিটির সভাপতি ও পৌর মেয়র আলহাজ্ব সবুজার সিদ্দিক সাগরের সভাপতিত্বে বিরল উপজেলা নির্বাহী অফিসার আফছানা কাওছার, উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক রমাকান্ত রায়, সহ-সভাপতি আলহাজ্ব আক্তার আলী, মসজিদ পরিচালনা কমিটির সাধারণ সম্পাদক আজগর আলী প্রমূখ উপস্থিত ছিলেন।

বিডি প্রতিদিন/হিমেল

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর