১ ফেব্রুয়ারি, ২০২৩ ২৩:৪৪

২০৪১ সালের মধ্যে স্মার্ট বাংলাদেশ হবে : শিক্ষামন্ত্রী

অনলাইন ডেস্ক

২০৪১ সালের মধ্যে স্মার্ট বাংলাদেশ হবে : শিক্ষামন্ত্রী

অনুষ্ঠানে শিক্ষামন্ত্রী ডা. দীপু মনিসহ অতিথিরা

শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি বলেছেন, ‘বঙ্গবন্ধুকন্যা শেখ হাসিনার নেতৃত্বে বাংলাদেশ একটি উন্নয়নশীল দেশে রূপান্তরিত হয়েছে। ২০৪১ সালের মধ্যে স্মার্ট বাংলাদেশ হবে। আর এই স্মার্ট বাংলাদেশ গড়ার কেন্দ্রে রয়েছে স্মার্ট নাগরিক। সেই স্মার্ট নাগরিক গড়ার জন্যে আমরা কাজ করে যাচ্ছি।’

বুধবার বিকালে জাতীয় প্রেসক্লাবের আবদুস সালাম হলে ‘মানবতার শেখ হাসিনা’ শীর্ষক পোস্টার উন্মোচন ও ঢাকা মেডিকেল কলেজের কৃতি শিক্ষার্থীদের সংবর্ধনা অনুষ্ঠানে তিনি এসব কথা বলেন।

সংবর্ধনা অনুষ্ঠানের আয়োজন করে ঢাকা মেডিকেল কলেজ ইতিহাস সংরক্ষণ প্রকল্প। অনুষ্ঠানে অধ্যাপক ডা. মনিলাল আইচ লিটু ও এমআর মাহবুব রচিত ‘ঢাকা মেডিকেল কলেজ : সেবা-সংগ্রাম-ঐতিহ্য’ শীর্ষক বইয়ের চতুর্থ সংস্করণের মোড়ক উন্মোচন করেন অতিথিরা।

শিক্ষামন্ত্রী বলেন, ‘আমি আশা করি যত প্রতিবন্ধকতাই আসুক না কেন, যত অপপ্রচার, যত মিথ্যাচার হোক না কেন আমাদের এগিয়ে যেতে হবে। অসাম্প্রদায়িক ও গণতান্ত্রিক সোনার বাংলা গড়ে তুলতে হবে। আমাদের কৃতি শিক্ষার্থীরাই সোনার বাংলা গড়ে তুলবে।’

ঢাকা মেডিকেল কলেজ ইতিহাস সংরক্ষণ প্রকল্পের সভাপতি ও নির্বাহী পরিচালক অধ্যাপক ডা. মনিলাল আইচ লিটুর সভাপতিত্বে অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন বিজ্ঞান ও প্রযুক্তি মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটি সভাপতি অধ্যাপক আ ফ ম রুহুল হক, বাংলাদেশ আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য ও বাংলাদেশ মেডিকেল অ্যাসোসিয়েশনের সভাপতি ডা. মোস্তফা জালাল মহিউদ্দিন, স্বাধীনতা পদকপ্রাপ্ত অধ্যাপক টি এ চৌধুরী, অধ্যাপক কামরুল হাসান খান, বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ের (বিএসএমএমইউ) ইমেরিটাস অধ্যাপক এ বি এম আবদুল্লাহ, জাতীয় অধ্যাপক এ কে আজাদ খান প্রমুখ।

বিডি প্রতিদিন/জুনাইদ আহমেদ

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর