৭ ফেব্রুয়ারি, ২০২৩ ১৭:৩৬

তথ্য প্রযুক্তির দিক থেকে বাংলাদেশ বিশ্বের কাছে রোল মডেল : মোস্তফা জব্বার

নিজস্ব প্রতিবেদক, বগুড়া

তথ্য প্রযুক্তির দিক থেকে বাংলাদেশ বিশ্বের কাছে রোল মডেল : মোস্তফা জব্বার

বক্তব্য রাখছেন ডাক ও টেলিযোগাযোগমন্ত্রী মোস্তাফা জব্বার

ডাক ও টেলিযোগাযোগমন্ত্রী মোস্তাফা জব্বার বলেছেন, অন্তরকে বিকশিত করতে লেখাপড়ার পাশাপাশি খেলাধুলা ও সুস্থ ধারার সংস্কৃতি চর্চা প্রয়োজন। একটি ভালো বই যে কোনো শিক্ষার্থীর জীবন গড়তে অগ্রণী ভূমিকা পালন করবে। বই হলো সকলের পরম বন্ধু। যুগোপযোগী বিশ্বের সঙ্গে তাল মিলিয়ে চলতে হলে তথ্য প্রযুক্তির কোনো বিকল্প নেই। মেধার বিকাশেও তথ্য প্রযুক্তির এখন বড় অবদান। তবে এই তথ্য প্রযুক্তি যেন সঠিকভাবে ব্যবহার হয়, সেদিকে অভিভাবকদের সচেতন থাকতে হবে।

মঙ্গলবার দুপুরে বগুড়া শহরের করতোয়া মাল্টিমিডিয়া স্কুল অ্যান্ড কলেজের বার্ষিক ক্রীড়া প্রতিযোগিতায় বিজয়ী শিক্ষার্থীদের মাঝে পুরস্কার বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

মোস্তাফা জব্বার বলেন, তথ্য প্রযুক্তির দিক থেকে বাংলাদেশ এখন বিশ্বের কাছে রোল মডেল। অনেক দেশে যা সম্ভব হয়নি, বাংলাদেশ তার বেশি এগিয়ে গেছে তথ্য প্রযুক্তিতে। দেশকে স্মার্ট বাংলাদেশ হিসেবে গড়তে শিক্ষার্থীদেরও এগিয়ে আসতে হবে। সকলের ঐক্যবদ্ধ প্রচেষ্টার মধ্যে দিয়ে গড়ে তোলা হবে স্মার্ট বাংলাদেশ।

করতোয়া মাল্টিমিডিয়া স্কুল অ্যান্ড কলেজের প্রতিষ্ঠাতা চেয়ারম্যান মোজাম্মেল হকের সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্য রাখেন বগুড়া জেলা প্রশাসক মো. সাইফুল ইসলাম, জেলা প্রশাসক কার্যালয়ের স্থানীয় সরকার বিভাগের উপ পরিচালক মাসুম আলী বেগ, জেলার অতিরিক্ত পুলিশ সুপার আব্দুর রশিদ, জেলা পরিষদের চেয়ারম্যান ডা. মকবুল হোসেন, বিজয় ডিজিটালের প্রধান নির্বাহী জেসমিন জুঁই। এসময় আরো বক্তব্য রাখেন জেলা শিক্ষা অফিসার হযরত আলী ও প্রতিষ্ঠানের অধ্যক্ষ মো. ছামছুল আলমসহ প্রমুখ।

এর আগে বেলুন উড়িয়ে প্রধান অতিথি অনুষ্ঠানের উদ্বোধন করেন। শেষে বার্ষিক ক্রীড়া প্রতিযোগিতায় বিজয়ী শিক্ষার্থীদের মাঝে পুরস্কার বিতরণ করেন।

বিডি প্রতিদিন/এমআই

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর