১৭ আগস্ট, ২০১৬ ১৬:০৮

পর্তুগালে রক্তচোষা ছুপাকাবরা নিয়ে জোর বিতর্ক (ভিডিওসহ)

অনলাইন ডেস্ক

পর্তুগালে রক্তচোষা ছুপাকাবরা নিয়ে জোর বিতর্ক (ভিডিওসহ)

সামনের দিকে কিছুটা ঝুঁকে পড়ে এগিয়ে চলেছে লম্বা একটা শরীর। হাঁটার কায়দা অনেকটা মানুষের মতো কিন্তু একটু ভালো করে দেখলেই বোঝা যায় মানুষ নয়। তবে কী ওটা? পর্তুগালের মরুভূমিতে এই অদ্ভুতদৃর্শন এই প্রাণীর ছবি ক্যামেরায় ধরা পড়ার পর থেকেই জোর জল্পনা শুরু হয়েছে। মাত্র কয়েক সেকেন্ডের জন্যই ওই প্রাণীটিকে ক্যামেরবন্দি করা গিয়েছে। এরপরই একটি ঝোপের আড়ালে লুকিয়ে পড়ে সে। যারা এই ছবি দেখেছেন, তাদের অনেকেরই দাবি, আসলে ওই প্রাণী নাকি ছুপাকাবরা।

কিন্তু কী এই ছুপাকাবরা? ছুপাকাবরার কথা প্রথম শোনা গিয়েছিল পুয়ের্তো রিকো দ্বীপপুঞ্জের কৃষকদের মুখে। মূলত লাতিন আমেরিকার বিভিন্ন অঞ্চলেই এই প্রাণীর অস্তিত্বের কথা শোনা যায়। পুয়ের্তো রিকোর কৃষকরা দাবি করতেন, এই ছুপাকাবরা নাকি রাতের অন্ধকারে এসে তাদের পোষা ছাগলের রক্ত শুষে খেয়ে তাদের হত্যা করতো। কিন্তু মানুষের মতো দেখতে রহস্যজনক এই প্রাণী কি সত্যিই ছুপাকাবরা? তা এখনও পরিষ্কার নয়। 

যে এলাকায় এই প্রাণীটিকে দেখা গেছে, সেই মরুভূমির অঞ্চলের মাটির রংয়ের সঙ্গে এই প্রাণীটির গায়ের রংয়েরও অদ্ভুত মিল রয়েছে। ফলে দূর থেকে দেখলে খালি চোখে প্রাণীটিকে খুঁজে পাওয়াই শক্ত। তারউপর ক্যামেরায় যে অস্পষ্ট ছবি ধরা পড়েছে, তা থেকে নির্দিষ্ট কোনো সিদ্ধান্তে উপনীত হওয়া সম্ভব নয়। একমাস আগে এই ভিডিও ক্লিপটি অনলাইনে শেয়ার করা হয়েছিল। ইতোমধ্যেই প্রায় দু’লক্ষবার ভিডিওটি দেখা হয়েছে। যারা ভিডিওটি দেখেছেন, প্রাণীটির পরিচয় নিয়ে তারা অবশ্য দ্বিধাবিভক্ত। কেউ বলছেন এটি ছুপাকাবরা, কারও আবার দাবি উত্তর আমেরিকার বিভিন্ন পৌরাণিক কাহিনীতে বর্ণিত বনমানুষ ‘বিগ ফুট’-কেই পর্তুগালের মরুভূমিতে দেখা গিয়েছে। কেউ কেউ আবার এই ভিডিও ক্লিপের সত্যতা নিয়েই সংশয় প্রকাশ করেছেন। সূত্র: এবেলা। 

 

 

বিডি-প্রতিদিন/ ১৭ আগস্ট, ২০১৬/ আফরোজ

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর