১৩ অক্টোবর, ২০২১ ১৭:১৩

আলু ফুরিয়ে যাওয়ায় কেএফসি জাপানে ফ্রেঞ্চ ফ্রাই বিক্রি বন্ধ

অনলাইন ডেস্ক

আলু ফুরিয়ে যাওয়ায় কেএফসি জাপানে ফ্রেঞ্চ ফ্রাই বিক্রি বন্ধ

দেশে-বিদেশে মুখরোচক এবং প্রায় সবার প্রিয় খাবারের তালিকায় ফ্রেঞ্চ ফ্রাই থাকেই। খুব কম মানুষই আছেন যারা সুস্বাদু এই খাবারকে না বলতে পারেন। এমনকি যুক্তরাষ্ট্রে ১৩ জুলাই জাতীয় ফ্রেঞ্চ ফ্রাই দিবস পালন করা হয়। নতুন খবর হচ্ছে, সম্প্রতি আলুর সংকটে ফ্রেঞ্চ ফ্রাই বিক্রি বন্ধ করে দেওয়া হয়েছে জাপানে। কেএফসি জাপানের একটি বিজ্ঞপ্তিতে এমনটাই জানানো হয়েছে। খবর জাপান টুডের।

বলা হচ্ছে, আবারো ফ্রেঞ্চ ফ্রাই বিক্রি করতে কয়েক সপ্তাহ সময় লেগে যাবে। এই সমস্যার মূল কারণ মহামারী করোনা। মূলত শিপিং এবং লজিস্টিক শিল্পের জন্য তৈরি হওয়া সমস্যা থেকে আলু আমদানিতে কেএফসি জাপানের রুটগুলোর কাজে ব্যাঘাত ঘটছে। তাই আলু না থাকার কারণে কোম্পানিটি গত শুক্রবার থেকে ফ্রেঞ্চ ফ্রাই বিক্রি বন্ধ করে দিতে বাধ্য হয়েছে।

এই পরিস্থিতিতে আপাতত আলুর নতুন চালান আসা পর্যন্ত ফ্রেঞ্চ ফ্রাই পাওয়া যাবে না। তবে কেএফসি আশা করছে, ২১ শে অক্টোবর থেকে তারা আবারো ফ্রেঞ্চ ফ্রাই বিক্রি শুরু করতে পারবে। উল্লেখ্য, আলু থেকে তৈরি ফ্রেঞ্চ ফ্রাই নামে ফ্রেঞ্চ থাকলেও এই খাবারের উৎপত্তি কিন্তু ফ্রান্সে নয়। ফ্রেঞ্চ ফ্রাই-এর উৎপত্তি বেলজিয়ামে। যা এখন বিশ্বজুড়েই প্রচলিত। তবে অনেকেই বলেন এটি এসেছে কলোম্বিয়া হয়ে স্পেন থেকে।

বিডি-প্রতিদিন/শফিক

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর