২৫ ডিসেম্বর, ২০২৩ ০৯:২৪

বেপরোয়া গাড়ি চালানোয় দায়ে শাস্তি রাস্তা পরিষ্কার করা

অনলাইন ডেস্ক

বেপরোয়া গাড়ি চালানোয় দায়ে  শাস্তি রাস্তা পরিষ্কার করা

নিরাপদ সড়কের দাবিতে সোচ্চার সারা বিশ্ব। বিভিন্ন দেশে ট্রাফিক আইন নিয়ন্ত্রণে নানা আইন রয়েছে। এমনকি সড়ক নিরাপদ করতে নানাভাবে জরিমানাসহ কঠোর শাস্তির বিধান রয়েছে। তবে এবার বেপরোয়া গাড়ি চালানোয় তাদের দিয়ে গাড়ি পরিষ্কার করানো হয়েছে। 

গালফ নিউজের প্রতিবেদনে বলা হয়েছে, বেপরোয়া গাড়ি চালানোয় তিনজনকে বিচিত্র সাজা দেওয়া হয়েছে। তাদের জরিমানার পাশাপাশি সমাজসেবার কাজ শাস্তি হিসেবে দেওয়া হয়েছে।

ওই তিন ব্যক্তিকে রাস্তা পরিষ্কার করতে বলা হয়েছে। এছাড়া তাদের ৫০ হাজার দিরহাম জরিমানা করা হয়েছে। এমনকি তাদের গাড়িও বাজেয়াপ্ত করা হয়েছে। আবুধাবির আল আইনে এ ঘটনা ঘটেছে।

আবুধাবির বিচার বিভাগ জানিয়েছে, তাদের তিনজনের বিরুদ্ধে বেপরোয়া গাড়ি চালিয়ে মানুষের জীবন হুমকিতে ফেলা, ট্রাফিক আইন ভঙ্গ করা, ইচ্ছাকৃত জনগণের সম্পত্তির ক্ষতি করা, উচ্চস্বরে শব্দ করে এবং নাম্বার প্লেটছাড়া গাড়ি চালানোর অভিযোগ করা হয়েছে। আদালত জরিমানার পাশাপাশি তাদের ড্রাইভিং লাইসেন্স তিন মাসের জন্য বাজেয়াপ্ত করেছে। এছাড়া তাদের গাড়িও জব্দ করা হয়েছে।

সামাজিক মাধ্যমে ওই তিন ব্যক্তির বেপরোয়া গাড়ি চালানোর ভিডিও ভাইরাল হয়। এরপর বিষয়টি যথাযথ কর্তৃপক্ষের নজরে আনা হয়। এরপরই তাদের আইনের মুখোমুখি করা হয়েছে।

তথ্যপ্রমাণের ভিত্তিতে আদালত রায় দেন, অভিযুক্তরা ট্রাফিক আইন ভঙ্গ করেছেন। ফলে তাদের ৫০ হাজার দিরহাম (বাংলাদেশি টাকায় প্রায় ১৫ লাখ) জরিমানাসহ সাজা দেওয়া হয়েছে।

বিডিপ্রতিদিন/কবিরুল

এই রকম আরও টপিক

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর