১৮ জুন, ২০২৪ ১৫:৫২

রাস্তা থেকে সরাতে গাড়ি দিয়ে গরুকে ধাক্কা পুলিশের, অতঃপর...

অনলাইন ডেস্ক

রাস্তা থেকে সরাতে গাড়ি দিয়ে গরুকে ধাক্কা পুলিশের, অতঃপর...

একটি গরু আবাসিক এলাকার রাস্তার মাঝখানে এসে পড়ে। গরুটিকে সরানোর দায়িত্বে থাকা পুলিশ এগিয়ে যায়। পুলিশের এক সদস্য নিজের গাড়ি ব্যবহার করে গরুটিকে দুবার ধাক্কা দেন। এই ঘটনায় ওই পুলিশ সদস্যকে দায়িত্ব থেকে অব্যাহতি দেওয়া হয়েছে।

গত শুক্রবার সন্ধ্যায় যুক্তরাজ্যের দক্ষিণাঞ্চলের একটি ছোট শহরে এই ঘটনা ঘটে।

রোববার সুরি পুলিশ এক বিবৃতিতে জানায়, টহলে থাকা সময় অব্যাহতিপ্রাপ্ত পুলিশ সদস্য গরুটিকে সরাতে গাড়ি দিয়ে দুবার আঘাত করেন। ভিডিও ফুটেজে এ ঘটনা ধরা পড়ে এবং তা ব্রিটিশ সংবাদমাধ্যম ও সামাজিক যোগাযোগমাধ্যমে ছড়িয়ে পড়ে। আঘাতে গরুটির মাথা ও শরীরের ওপরের অংশ পুলিশের গাড়ির নিচে আটকে যায়।

সুরি পুলিশের উপপ্রধান কনস্টেবল নেভ কেম্প বলেন, "আমার মতে, আমাদের পক্ষ থেকে ঘটনাটি সঠিকভাবে সামাল দেওয়া হয়নি। এখন এই ঘটনা নিষ্ঠার সঙ্গে পুঙ্খানুপুঙ্খভাবে তদন্ত করা হবে।"

ঘটনাটি যুক্তরাজ্য সরকারের সর্বোচ্চ মহলেও আলোচনা হয়। স্বরাষ্ট্রমন্ত্রী জেমস ক্লেভারলি এক এক্স বার্তায় বলেন, "আমার মনে হয়, এমনটা করার কোনো দরকার ছিল না। আমি এর জরুরি ও পূর্ণাঙ্গ ব্যাখ্যা চেয়েছি।"

পুলিশ আরও জানায়, কয়েকবার চেষ্টা করেও গরুটিকে রাস্তা থেকে সরানো যায়নি। জননিরাপত্তার কথা বিবেচনায় নিয়ে ওই পুলিশ সদস্য গাড়ি ব্যবহার করে গরুটিকে সরানোর চেষ্টা করেন। সূত্র : বিবিসি

বিডিপ্রতিদিন/কবিরুল

এই রকম আরও টপিক

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর