শিরোনাম
প্রকাশ : ২২ জানুয়ারি, ২০২১ ১৯:২৬
প্রিন্ট করুন printer

শিবগঞ্জে ধানের শীষের প্রার্থীর ওপর হামলার অভিযোগ

নিজস্ব প্রতিবেদক, বগুড়া

শিবগঞ্জে ধানের শীষের প্রার্থীর ওপর
হামলার অভিযোগ

বগুড়ার শিবগঞ্জ পৌরসভায় বিএনপি মনোনীত প্রার্থী মতিয়ার রহমান মতিন তার নিজের ওপর ও বাসভবনে হামলার অভিযোগে সংবাদ সম্মেলন করেছেন। বৃহস্পতিবার রাত ১০টায় তার প্রধান নির্বাচনী কার্যালয়ে সংবাদ সম্মেলন করে তিনি অভিযোগ করেন, কয়েক দফা নৌকা মার্কার সমর্থকরা তার ওপরে হামলা চালায়। এছাড়া তার বাসভবনেও ইটপাটকেল নিক্ষেপ এবং দরজা ভেঙে ফেলার চেষ্টা করে। 

তবে আওয়ামী লীগ প্রার্থীর নির্বাচন সমন্বয়কারী এই অভিযোগ অস্বীকার করেছেন। তিনি দাবি করেন, ধানের শীষের কর্মীদের পারিশ্রমিকের টাকা ভাগ-বাটোয়ারা নিয়ে হট্টগোল হয়েছে বলে তারা জেনেছেন। 

লিখিত বক্তব্যে বিএনপি প্রার্থী বলেন, বৃহস্পতিবার বিকেল ৫টায় গণসংযোগ করতে বানাইল মহল্লায় যান। সেখানে প্রতিদ্ব›িদ্ব নৌকা প্রতীকের মেয়র প্রার্থীর মোটরসাইকেলের একটি বহর অতর্কিতভাবে পিছন দিক থেকে এসে তার ও নেতাকর্মীদের ওপর হামলা চালায়। এ সময় মেয়র প্রার্থী মতিনের ভাতিজা নাহিদ আহত হন। সংঘর্ষ এড়াতে তিনি বাড়িতে গেলে সন্ধ্যা ৬টার দিকে নৌকার প্রার্থীর শতাধিক সমর্থক মিছিল নিয়ে তার বাসভবনে হামলা চালায়। তাৎক্ষণিক শিবগঞ্জ থানা পুলিশকে বিষয়টি অবহিত করলে পুলিশ ঘটনাস্থলে গিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণ করে এবং তাকে  গণসংযোগ চালাতে বলে।

তিনি বলেন, প্রশাসনের কথায় আশ^স্ত হয়ে গণসংযোগ করে উপজেলা সদরে তার প্রধান নির্বাচনী কার্যালয়ে যাওয়ার পথে শিবগঞ্জ সোনালী ব্যাংকের সামনে বিহার ইউপি চেয়ারম্যান মহিদুলের নেতৃত্বে নৌকার সমর্থকরা পুনরায় তার ওপর হামলা চালায়। হামলাকারিদের কবল থেকে তাকে রক্ষা করতে গিয়ে তুহিন নামে তার এক কর্মী আহত হয়ে শিবগঞ্জ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে চিকিৎসাধীন।

লিখিত বক্তব্যে তিনি প্রশাসনসহ নির্বাচন সংশ্লিষ্ট কর্মকর্তাদের প্রচার-প্রচারণার সুষ্ঠু পরিবেশ নিশ্চিত করার আহবান জানান। সংবাদ সম্মেলনে শিবগঞ্জ উপজেলার সাবেক চেয়ারম্যান ও বগুড়া জেলা বিএনপির সদস্য মীর শাহে আলম, পৌর বিএনপির আহ্বায়ক ইদ্রিস আলী, বিএনপি নেতা তাজুল ইসলাম, বুলবুল ইসলাম, আব্দুর রাজ্জাক, আব্দুল করিম প্রমুখ উপস্থিত ছিলেন।

বিএনপি প্রার্থীর অভিযোগের বিষয়ে জানতে চাইলে শিবগঞ্জ পৌর নির্বাচনে আওয়ামী লীগ প্রার্থীর নির্বাচন সমন্বয়কারী ও উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মোস্তাফিজার রহমান মোস্তা বলেন, আওয়ামী লীগের কর্মী-সমর্থকদের সঙ্গে বিএনপি প্রার্থী বা তার কর্মী-সমর্থকদের কোথাও কোনো সংঘাত হয়নি। বরং তারা নিজেরাই নিজেদের মধ্যে দ্বন্দ্বে জড়িয়ে পড়ছেন। 

তিনি দাবি করেন, ধানের শীষের কর্মীদের পারিশ্রমিকের টাকা ভাগ-বাটোয়ারা নিয়ে হট্টগোল হয়েছে বলে তারা জেনেছেন। সেটিকেই এখন নৌকার কর্মীদের ওপর চাপানোর চেষ্টা চলছে বলেও উল্লেখ করেন তিনি।

বিডি প্রতিদিন/আল আমীন


আপনার মন্তব্য

এই বিভাগের আরও খবর