শিরোনাম
প্রকাশ : ২৮ জানুয়ারি, ২০২১ ১৬:৩২
আপডেট : ২৮ জানুয়ারি, ২০২১ ১৬:৩৩
প্রিন্ট করুন printer

কিশোরগঞ্জ পৌরসভায় স্থগিত কেন্দ্রে ভোট ৩০ জানুয়ারি

কিশোরগঞ্জ প্রতিনিধি

কিশোরগঞ্জ পৌরসভায় স্থগিত কেন্দ্রে ভোট ৩০ জানুয়ারি

কিশোরগঞ্জ পৌরসভা নির্বাচনের স্থগিত কেন্দ্রে ভোট গ্রহণের দুদিন আগে থেকেই বিএনপি নেতাকর্মীদের গ্রেফতার ও তাদের বাড়ি বাড়ি গিয়ে ভয়ভীতি প্রদর্শনের অভিযোগ পাওয়া গেছে। এ নিয়ে বিএনপি মনোনীত মেয়র প্রার্থী তীব্র ক্ষোভ প্রকাশ করেছেন।

বিএনপি নেতারা অভিযোগ করেছেন, বুধবার রাতে শহরের নিউটাউন এলাকা থেকে পৌর বিএনপির যুগ্ম আহ্বায়ক খায়রুল ইসলামকে ধরে নিয়ে যায় পুলিশ। তার বিরুদ্ধে মামলা বা গোলযোগ সৃষ্টির কোন অভিযোগ নেই বলে তারা দাবি করেন। এমনকি শহরের বিভিন্ন জায়গায় বিএনপি ও ছাত্রদলের নেতাকর্মীদের বাড়ি বাড়ি গিয়ে পুলিশ অহেতুক তল্লাশি ও ভয়ভীতি প্রদর্শন করেছে বলেও তারা অভিযোগ করেন।

ভোটগ্রহণের দুদিন আগে এ ধরণের গ্রেফতার ও ভীতি প্রদর্শনে তীব্র ক্ষোভ প্রকাশ করে বিএনপির মেয়র প্রার্থী ইসরাইল মিয়া বলেছেন, নির্বাচনে তার জনপ্রিয়তায় ঈর্ষাকাতর হয়ে সরকারি দল প্রশাসনকে দিয়ে এ ধরণের কর্মকান্ড চালাচ্ছে। তিনি অবিলম্বে বিএনপি নেতা খায়রুল ইসলামের মুক্তি এবং নির্বাচনের সুষ্ঠু ও ভীতিমুক্ত পরিবেশ সৃষ্টির দাবি জানান। গত ১৬ জানুয়ারি এ পৌরসভায় ভোট গ্রহণের আগের রাতে বিএনপি নেতাকর্মীদের মধ্যে ভীতি সঞ্চারের উদ্দেশ্যে পৌর বিএনপির আহ্বায়ক আমিনুল ইসলাম আশফাককেও গ্রেফতার করা হয়েছিল বলে তিনি অভিযোগ করেন।

এ ব্যাপারে কিশোরগঞ্জ সদর মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা আবু বকর সিদ্দিক নাশকতা সৃষ্টির চেষ্টার অভিযোগে খায়রুলকে গ্রেফতার করা হয়েছে বলে দাবি করেন।
উল্লেখ্য, গত ১৬ জানুয়ারি এ পৌরসভার নির্বাচনে ২৮টি কেন্দ্রের মধ্যে ২৭টি কেন্দ্রের ফলাফল ঘোষণা করা হয়। নিউটাউন এলাকায় ২০ নং ওয়ালীনেওয়াজ খান কলেজের পূর্ব তিনতলা ভবনের কেন্দ্রে সহিংসতা ও ব্যালট পেপার ছিনতাইয়ের ঘটনায় কেন্দ্রটির ভোটগ্রহণ স্থগিত ঘোষণা করেন রিটার্নিং কর্মকর্তা। 

বেসরকারি ফলাফলে মেয়র পদে আওয়ামী লীগ মনোনীত নৌকা প্রতীকের প্রার্থী পারভেজ মিয়া ৪৮৪ ভোটে এগিয়ে রয়েছেন। তিনি পেয়েছেন ২০ হাজার ৯২২ ভোট।  অপরদিকে বিএনপি মনোনীত ধানের শীষ প্রতীকের প্রার্থী ইসরাইল মিয়া পেয়েছেন ২০ হাজার ৪৩৮ ভোট।

বিডি প্রতিদিন/আল আমীন


আপনার মন্তব্য

এই বিভাগের আরও খবর