শিরোনাম
প্রকাশ : ২০ জুন, ২০২১ ১৩:২৪
প্রিন্ট করুন printer

দিনাজপুরে ১১ বছর পর পৌরসভা নির্বাচন

দিনাজপুর প্রতিনিধি

দিনাজপুরে ১১ বছর পর পৌরসভা নির্বাচন
Google News

দিনাজপুরের বোচাগঞ্জ উপজেলার সেতাবগঞ্জে দীর্ঘ ১১ বছর পর পৌরসভা নির্বাচন অনুষ্ঠিত হতে যাচ্ছে। প্রথমবারের মত কাল সোমবার সকাল থেকে (২১ জুন) এই পৌরসভার ভোটাররা ইভিএম পদ্ধতিতে ভোট দিবেন। 

ভোট সুষ্ঠভাবে সম্পন্ন করার লক্ষে প্রতিটি কেন্দ্রে একজন প্রথম শ্রেণীর মেজিষ্ট্রেটের নেতৃত্বে পুলিশ ও আনসার সার্বিক নিরাপত্তায় থাকবেন। এছাড়াও বিজিবি ও র‌্যাবের ভ্রাম্যমাণ টহলবাহিনী পৌর এলাকায় নিরাপত্তা নিশ্চিত করতে কাজ করে যাচ্ছে। 

গত ২০১১ সালে শেষবারের মত সেতাবগঞ্জ পৌরসভার নির্বাচন অনুষ্ঠিত হলেও সীমানা জটিলতার কারণে দীর্ঘ ১১ বছর পর কাঙ্খিত ভোট পেয়ে প্রার্থী ও ভোটাররা আনন্দিত হলেও দেশের করোনাভাইরাসের সংক্রমন বেড়ে যাওয়ায় এই ভোট নিয়ে অনেকেই দুশ্চিন্তায় আছেন। 

মহামারিতে ভোটরদের মাঝে তেমন উৎসাহ লক্ষ্য করা না গেলেও প্রার্থীরা স্বাস্থ্যবিধি মেনে তাদের  প্রচার প্রচারণা চালিয়েছেন শেষদিন পর্যন্ত। এবার সেতাবগঞ্জ পৌর নির্বাচনে মেয়র পদে ৫জন, সদ্যহরণ আসনের কাউন্সিলর পদে ৩৯ জন ও সংরক্ষিত মহিলা কাউন্সিলর পদে ১২ প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছেন। 

নির্বাচনে মেয়র পদে আওয়ামী লীগের মনোনীত নৌকা মার্কার প্রার্থী মো. আসলাম, স্বতন্ত্র প্রার্থী শ্রমিক নেতা মো. হাবিবুর রহমান দুলাল (নারিকেল গাছ), স্বতন্ত্র প্রার্থী মো. নাহিদ বাশার চৌধুরী (জগ), স্বতন্ত্র প্রার্থী নাজমুন নাহার মুক্তি (মোাবইল) ও ওয়ার্কাস পার্টির কমরেড রশিদুল ইসলাম (হাতুরি) মার্কা নিয়ে প্রতিদ্বন্দ্বিতা করছেন। 

উল্লেখ্য, সেতাবগঞ্জ পৌরসভায় মোট ভোটার সংখ্যা ২১ হাজার ৩শ' ৫৮জন। এর মধ্যে পুরুষ ১০ হাজার ৩শ' ২৬ জন এবং মহিলা ১১ হাজার ৩২ জন। মোট ভোট কেন্দ্র ১০টি ছাড়াও বুথ রয়েছে ৭৪টি। 

 

বিডি প্রতিদিন / অন্তরা কবির 

এই বিভাগের আরও খবর