১৯ ডিসেম্বর, ২০১৮ ১৪:৩২

সরকার ইসিকে নিয়ে গণতন্ত্রকে 'হত্যা' করতে যাচ্ছে: ফখরুল

মহিউদ্দিন মোল্লা, কুমিল্লা

সরকার ইসিকে নিয়ে গণতন্ত্রকে 'হত্যা' করতে যাচ্ছে: ফখরুল

আওয়ামী লীগ সরকার বর্তমান নির্বাচন কমিশনারকে সাথে নিয়ে দেশের গণতন্ত্রকে গলাটিপে হত্যা করতে যাচ্ছে বলে মন্তব্য করেছেন ঐক্যফ্রন্টের মুখপাত্র ও বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। তিনি বলেন, নির্বাচন কমিশনার বলছে একাদশ সংসদ নির্বাচনে সব দলের জন্য লেভেল প্লেয়িং ফিল্ড বিদ্যমান রয়েছে। আমরা বলছি দেশে নির্বাচনী পরিবেশে কোন লেভেল প্লেয়িং নেই। আমাদের কথা নাকি অসত্য। কিন্তু আমরা দেখছি ২০১৪ সালের মতো আওয়ামী লীগ সরকার তত্বাবধায়ক সরকার বাতিল করে সরকারে থেকে নির্বাচন দিয়ে আবারও ক্ষমতায় আসতে চাইছে। যাহা সম্পূর্ণ গণতন্ত্র বিরোধী। বর্তমানে দেশের মানুষ স্বৈরাচারী রাষ্ট্রে বাস করছে। জনগণের ভোটে আগামী ৩০ ডিসেম্বর দেশ এই সরকার থেকে মুক্তি লাভ করবে এবং গণতন্ত্র ফিরে পাবে। 

বুধবার দুপুরে কুমিল্লা চান্দিনা উপজেলার রেদোয়ান আহমেদ কলেজ মাঠে জাতীয় ঐক্যফ্রন্টের পথসভায় ফখরুল ইসলাম এসব কথা বলেন।   

তিনি আরও বলেন, ''গণতন্ত্রের গান গেয়ে যিনি টেকনাফ থেকে তেতুলিয়া ছুটে বেড়িয়েছেন। তাকে আজ সরকার অন্যায়ভাবে মিথ্যা মামলা দিয়ে কারাগার আটকে রেখেছে। তাকে নির্বাচনও করতে দিচ্ছে না। কারণ তারা জনগণের ভোটে নির্বাচিত হতে পারবেন না বলেই আজ এমনটি করছেন। পুলিশ, র‌্যাবসহ সর্বস্তরের প্রশাসনকে ব্যবহার করে বিএনপিসহ ঐক্যফ্রন্টে নেতাকর্মী ও সমর্থকদেরকে হামলা, মামলা এবং হয়রানি করছে। নির্বাচনী প্রচার-প্রচারণায় আমাদের প্রার্থীকে মাঠে নামতে দিচ্ছেন না।'' 

এ সময় বিশেষ অতিথি ছিলেন জেএসডির মহাসচিব আবদুল মালেক রতন। চান্দিনা ২০ দলীয় জোটের সমন্বয়ক ইঞ্জিনিয়ার মফিজুল উদ্দিন ভূইয়ার সভাপতিত্বে প্রধান বক্তা ছিলেন, এল ডি পির মহাসচিব ড. রেদোয়ান আহমেদ। আরও বক্তব্য রাখেন, চান্দিনা উপজেলা জামায়াতের আমির এ কে এম আনোয়ার হোসেন। 

বিডি-প্রতিদিন/১৯ ডিসেম্বর, ২০১৮/মাহবুব

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর