শিরোনাম
প্রকাশ : ১৭ জানুয়ারি, ২০১৯ ২২:২৬

মালিককে দ্রুত ক্ষতিপূরণের টাকা দিতে হবে : ভূমিমন্ত্রী

অনলাইন ডেস্ক

মালিককে দ্রুত ক্ষতিপূরণের টাকা দিতে হবে : ভূমিমন্ত্রী

ক্ষতিপূরণের টাকা স্বচ্ছতা ও নির্ভুলভাবে প্রকৃত মালিককে দ্রুত সময়ের মধ্যে পরিশোধ করার নির্দেশ দিয়েছেন ভূমিমন্ত্রী সাইফুজ্জামান চৌধুরী।

মন্ত্রী বলেন, অতীতের ভুল-ভ্রান্তি থেকে থাকলে তা সংশোধন করুন। কারও দায় আমরা নেবো না। রাষ্ট্রীয় প্রয়োজনে সবার সম্মিলিত সিদ্ধান্তের ভিত্তিতেই প্রত্যাশী সংস্থার জন্য জায়গা অধিগ্রহণ করা হবে। এছাড়া দক্ষতা, সততা ও জবাবদিহিতার সঙ্গে জনস্বার্থ সংশ্লিষ্ট কাজে সবাইকে আন্তরিক থাকতে হবে।

বৃহস্পতিবার ভূমি মন্ত্রণালয়ের সভাকক্ষে কেন্দ্রীয় ভূমি বরাদ্দ কমিটির ১১৯তম সভায় সভাপতির বক্তব্যে মন্ত্রী এ নির্দেশ দেন।

এসময় অন্যদের মধ্যে ভূমি মন্ত্রণালয়ের সচিব মো. মাকছুদুর রহমান পাটওয়ারী, অতিরিক্ত সচিব সিরাজউদ্দিন আহমেদ, কৃষি মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব হাবিবুর রহমান, যুগ্ম-সচিব শেখ মোহাম্মদ বিল্লাল হোসাইন, জেলা প্রশাসক ঢাকা, চট্টগ্রামসহ মন্ত্রণালয়ের ঊর্ধ্বতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

কর্মকর্তাদের উদ্দেশ্যে ভূমিমন্ত্রী বলেন, সবাইকে টিম ওয়ার্ক করতে হবে। দুর্নাম এখনো রয়ে গেছে। আমরা দুর্নামের ভাগীদার হতে চাই না। কাজের গতি বাড়াতে হবে। ভূমি মন্ত্রণালয়ের একটিই কাজ তা হলো জনসেবা নিশ্চিত করা।

অধিগ্রহণ বিষয়ে মন্ত্রী বলেন, ভূমির যথেচ্ছা ব্যবহার বন্ধ করা হবে। নিশ্চিত করা হবে ভূমির সর্বোচ্চ ব্যবহার। রাজধানী, জেলা, উপজেলা শহরের অফিসগুলো ভার্টিক্যাল এক্সটেনশনের মাধ্যমে একই কম্পাউন্ডে রাখার উপযোগী করে জমি অধিগ্রহণ করতে হবে।

বিডি প্রতিদিন/১৭ জানুয়ারি ২০১৯/আরাফাত


আপনার মন্তব্য