Bangladesh Pratidin || Highest Circulated Newspaper
প্রকাশ : ২২ মার্চ, ২০১৯ ২১:০০

টুঙ্গিপাড়ার ‘খোকা’ আজ ইতিহাসের মহানায়ক: স্পিকার

নিজস্ব প্রতিবেদক

টুঙ্গিপাড়ার ‘খোকা’ আজ ইতিহাসের মহানায়ক: স্পিকার

স্পিকার ড. শিরীন শারমিন চৌধুরী বলেছেন, টুঙ্গিপাড়ার সেই দিনের ‘খোকা’ আজকে ইতিহাসের মহানায়ক, জাতির পিতা। এই মহানায়কের জন্ম দিবসকে 'জাতীয় শিশু দিবস' আখ্যায়িত করার মূল উদ্দেশ্যই হলো শিশুদের অন্তরে বঙ্গবন্ধুর আদর্শকে জাগ্রত করা। তারা জানতে পারবে কীভাবে তিনি একজন আপোষহীন নেতা থেকে অন্যায় ও বৈষম্যের বিরুদ্ধে জনগণের মুক্তির লক্ষ্যে লড়াই সংগ্রামের মাধ্যমে ছিনিয়ে এনেছিলেন বাংলার স্বাধীনতা। কারও দান কিংবা অনুকম্পা নয়, লাখো শহীদের রক্তের বিনিময়ে অর্জিত বাংলার এই স্বাধীনতা।

জাতীয় সংসদের দক্ষিণ প্লাজায় শুক্রবার জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এর ৯৯তম জন্মবার্ষিকী উপলক্ষ্যে শিশু-কিশোর চিত্রাঙ্কন প্রতিযোগিতা ও আর্ট ক্যাম্প উদ্বোধনী অনুষ্ঠানে তিনি এসব কথা বলেন। পার্লামেন্ট মেম্বারস ক্লাব এ অনুষ্ঠানের আয়োজন করে। অনুষ্ঠানে সভাপতিত্ব করেন পার্লামেন্ট মেম্বারস কাবের সভাপতি আ স ম ফিরোজ। বক্তব্য দেন চীফ হুইপ নুর-ই-আলম চৌধুরী ও পার্লামেন্ট মেম্বারস কাবের সাধারণ সম্পাদক এ বি তাজুল ইসলাম।

ড. শিরীন শারমিন চৌধুরী শিশুদের চিত্রাংকন প্রতিযোগিতা আয়োজনের জন্য পার্লামেন্ট মেম্বারস কাবকে ধন্যবাদ জানিয়ে আরও বলেন, আজকের শিশুরাই আগামীর ভবিষ্যৎ। এ ধরনের উদ্যোগের ফলে শিশুদের সুপ্ত প্রতিভার বিকাশ ঘটবে। বঙ্গবন্ধু আজীবন বেঁচে থাকবেন শিশুদের অন্তরে। আর বঙ্গবন্ধুকে জানলে ও চিনতে পারলে দেশপ্রেম জাগ্রত হবে। চিত্রাঙ্কন প্রতিযোগিতায় বিজয়ী শিশু-কিশোরদের মাঝে পুরস্কার বিতরণ করেন।

এসময় হুইপ মো. আতিউর রহমান আতিক, এনামুল হক, মো. হাবিবর রহমান ও সংসদ সচিবালয়ের সিনিয়র সচিব ড. জাফর আহমদ খানসহ সংশ্লিষ্ট কর্মকর্তা, শিশু-কিশোর ও অভিভাবকরা উপস্থিত ছিলেন। 

বিডি প্রতিদিন/ফারজানা


আপনার মন্তব্য