২৬ জুন, ২০১৯ ১৪:০৭

তলব নয়, তদন্তে সহযোগিতায় দুই সাংবাদিককে ডাকা হয়েছে: দুদক চেয়ারম্যান

অনলাইন ডেস্ক

তলব নয়, তদন্তে সহযোগিতায় দুই সাংবাদিককে ডাকা হয়েছে: দুদক চেয়ারম্যান

ফাইল ছবি

প্রকাশিত সংবাদের বিষয়ে বক্তব্য দিতে তলব নয়, তদন্তের কাজে সহযোগিতার জন্য দুই সাংবাদিককে দুদক কার্যালয়ে ডাকা হয়েছে বলে মন্তব্য করেছেন দুদকের চেয়ারম্যান ইকবাল মাহমুদ।

বুধবার সকালে ধানমন্ডিতে মাদকবিরোধী এক মানববন্ধনে অংশ নেন দুদক চেয়ারম্যান। সেখানে  সাংবাদিকদের প্রশ্নের জবাবে ওই বিষয়ে কথা বলেন তিনি।

দুদক চেয়ারম্যান বলেন, চিঠিতে আইনগত ব্যবস্থা নেয়া হবে উল্লেখিত বিষয়টি শুধুমাত্র চিঠির একটি ফরম্যাট, যা চিঠির ভাষামাত্র। তবে এই ফরম্যাটের কোন ব্যতয় ঘটে থাকলে কমিশনের কাছে আসলে কমিশন ব্যবস্থা নেবে। 

এর আগে, মঙ্গলবার বাংলা ট্রিবিউনের বিশেষ প্রতিনিধি দীপু সারোয়ার ও এটিএন নিউজের জ্যেষ্ঠ প্রতিবেদক ইমরান হোসেন সুমনকে প্রকাশিত একটি সংবাদের বিষয়ে বক্তব্য দিতে তলব করে দুর্নীতি দমন কমিশন (দুদক)।

দুদকের দুটি চিঠিতেই অভিযোগের সংক্ষিপ্ত বিবরণী হিসেবে উল্লেখ করা হয়, দুদকের পরিচালক খন্দকার এনামুল বাছিরের বিরুদ্ধে ডিআইজি মিজানুর রহমানের কাছ থেকে ৪০ লাখ টাকা ঘুষ নেওয়ার অভিযোগ প্রসঙ্গে আপনার সাক্ষ্যগ্রহণ ও শ্রবণ একান্ত প্রয়োজন। উল্লিখিত অভিযোগের বিষয়ে আগামী ২৬/০৬/২০১৯ খ্রি. তারিখ ১০.৩০ ঘটিকায় নিম্নস্বাক্ষরকারীর কার্যালয়ে উপস্থিত হয়ে বক্তব্য প্রদানের জন্য আপনাকে অনুরোধ করা হলো।' দুই সাংবাদিককেই হাজির না হলে চিঠিতে আইনানুগ কার্যধারা গৃহীত হবে বলে হুমকি দেয়া হয়।

এর প্রতিবাদে বুধবার সকাল থেকে দুদক কার্যালয়ের সামনে বিক্ষোভ করেন সাংবাদিকরা। এরই এক পর্যায়ে বিক্ষুব্ধ সাংবাদিকদের সঙ্গে দেখা করেন দুদকের জনসংযোগ কর্মকর্তা প্রণব কুমার ভট্টাচার্য। 

তিনি সাংবাদিকদের জানান, দুই চিঠিতে দুই রকম ভাষা ব্যবহারের বিষয়টি কমিশনের নজরে এসেছে। কমিশন দায়িত্ব অবহেলার কারণে সেই কর্মকর্তার বিরুদ্ধে বিভাগীয় ব্যবস্থা নেয়ার নির্দেশ দিয়েছে। এ ছাড়াও কেন দুই চিঠির ভাষা দু’রকম হলো তা জানাতে তাকে কারণ দর্শনোর নোটিশ দেয়া হয়েছে।

বিডি-প্রতিদিন/২৬ জুন, ২০১৯/মাহবুব

 

 

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর