১৫ অক্টোবর, ২০১৯ ১৩:১০

এনজিও কর্মী পরিচয়ে লুকিয়ে ছিলেন আবরার হত্যা মামলার আসামি

দিনাজপুর প্রতিনিধি:

এনজিও কর্মী পরিচয়ে লুকিয়ে ছিলেন আবরার হত্যা মামলার আসামি

আবরার ফাহাদ। ফাইল ছবি

দিনাজপুরের বিরামপুর সীমান্ত এলাকা থেকে আলোচিত মেধাবি বুয়েট শিক্ষার্থী আবরার হত্যার আসামি নাজমুস সাদাতকে গ্রেফতার করেছে ঢাকা মহানগর গোয়েন্দা (ডিবি) পুলিশ। 

আলোচিত হত্যা মামলার আসামি নাজমুস সাদাত ওই এলাকার ‘সততা সার্বিক গ্রাম উন্নয়ন সমবায় সমিতি লিমিটেড’ নামের একটি এনজিও কর্মী পরিচয়ে এলাকায় বসবাস করছিলেন। ওই এনজিও অফিস কাম বাড়িতে সে অবস্থান করছিল। 

মঙ্গলবার ভোর রাতে বিরামপুর উপজেলার কাটলা বাজারে ‘সততা সার্বিক গ্রাম উন্নয়ন সমবায় সমিতি লিমিটেড’ থেকে বিরামপুর থানা পুলিশের সহায়তায় তাকে আটক করা হয়। পরে তাকে ঢাকা থেকে আসা ঢাকা মহানগর গোয়েন্দা (ডিবি) পুলিশ ঢাকা গোয়েন্দা কার্যালয়ে নিয়ে যায়।

আটক নাজমুস সাদাত জয়পুরহাট কালাই উপজেলার উত্তর পাড়া গ্রামের হাফিজুর রহমানে ছেলে। সে বুয়েট যন্ত্রকৌশল বিভাগের ১৭তম ব্যাচের শিক্ষার্থী এবং আবরারের হত্যার পর থেকে পলাতক ছিলেন। 
বিরামপুর থানার অফিসার ইনচার্জ মনিরুজ্জামান মনির বিষয়টি নিশ্চিত করেন।

বিরামপুর থানার ওসি মনিরুজ্জামান মনির জানান, বিরামপুর পুলিশের সহায়তায় ডিএমপির ডিবি পুলিশের একটি দল গোপন সংবাদের ভিত্তিতে বিরামপুর কাটলা বাজারের রফিকুল ইসলামের পরিচালিত ‘সততা সার্বিক গ্রাম উন্নয়ন সমবায় সমিতি লিমিটেড’নামে একটি এনজিওতে অভিযান চালায়। পরে সেখান থেকে নাজমুস সাদাতকে গ্রেফতার করে ঢাকায় নেয়া হয়। গত কয়েকদিন আগে তার কোন আত্মীয় নাজমুস সাদাতকে রেখে যান। সে হত্যা মামলার আসামি এটা এলাকার কেউ জানতো না।

স্থানীয় কাটলা ইউপি চেয়ারম্যান নাজির হোসেন সাংবাদিকদেরদের জানান, আলোচিত হত্যা মামলার আসামি নাজমুস সাদাত ভারতে পালানোর উদ্দেশে ‘সততা সার্বিক গ্রাম উন্নয়ন সমবায় সমিতি লিমিটেড’ কর্মী পরিচয়ে লুকিয়ে ছিলেন। সে একজন হত্যা মামলার আসামি এ বিষয়ে এলাকার আমরা জানতাম না।


বিডি প্রতিদিন/কালাম/হিমেল

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর