১৬ অক্টোবর, ২০১৯ ১৮:০০

মুন্সীগঞ্জ জেলার ১৩টি সেতুর উদ্বোধন করলেন প্রধানমন্ত্রী

মুন্সীগঞ্জ প্রতিনিধি :

মুন্সীগঞ্জ জেলার ১৩টি সেতুর উদ্বোধন করলেন প্রধানমন্ত্রী

প্রধানমন্ত্রী শেখ হাসিনা সরকারি বাসভবন গণভবন থেকে ভিডিও কনফারেন্সের মাধ্যমে মুন্সীগঞ্জ জেলার ১৩টি সেতুর উদ্বোধন করেছেন। বুধবার বেলা সাড়ে ১০ টার দিকে জেলা প্রশাসক সম্মেলন কক্ষে আয়োজিত ভিডিও কনফারেন্স অনুষ্ঠানের মাধ্যমে এসব সেতুর উদ্বোধন করেন প্রধানমন্ত্রী।

১৩টি সেতু হলো টঙ্গিবাড়ী উপজেলার পাঠানবাড়ি সেতু, আলদি বাজার সেতু, শ্রীনগর উপজেলার বেলতলী সেতু, ছনবাড়ী সেতু, শ্রীনগর বাজার-১ সেতু, শ্রীনগর বাজার-২ সেতু, আটপাড়া সেতু, হাসাড়া-১ সেতু, হাসাড়া-২ সেতু, সাতগাঁও সেতু, সিরাজদিখান উপজেলার ইমামগঞ্জ সেতু, রশুনিয়া সেতু-১ ও রশুনিয়া-২ সেতু।

সড়ক ও জনপদ বিভাগের উপবিভাগীয় প্রকৌশলী আবদুর রহমান জানান, ১৩টি সেতুর কাজ শেষ হয়েছিল চলতি বছরের জুন মাসে। এছাড়া এ প্রকল্পের আওতায় আরো ৮টি সেতুর কাজ চলমান রয়েছে। যার কাজ সম্পন্ন হতে সময় লাগবে ২০২০ সালের জুন মাস পর্যন্ত।

তিনি আরো জানান, মুন্সিগঞ্জ সড়ক বিভাগের অধীন ঝুঁকিপূর্ণ সেতুগুলো স্থায়ী কংক্রিট সেতু দ্বারা প্রতিস্থাপন (১ম পর্যায়) প্রকল্পের আওতায় এ ১৩টি সেতু। এই প্রকল্পের ব্যয় ধরা হয়েছে ১৬ হাজার ৯৩৯.২১ লাখ টাকা (জি ও বি)। প্রকল্পের মেয়াদ ধরা হয়েছে ডিসেম্বর ২০১৬ সাল হতে ২০২০ সালের জুন পর্যন্ত। জি ও বি এর অর্থায়নে সড়ক ও জনপদ অধিদপ্তর এ প্রকল্পের বাস্তবায়নকারী সংস্থা। ১৩টি সেতুর দৈর্ঘ ৫২১.২৬ মিটার ও নির্মাণ ব্যয় ৮৮৬২.১৫৪ লাখ টাকা।

জেলা প্রশাসক সম্মেলন কক্ষে মুন্সীগঞ্জ জেলা প্রশাসক মোহাম্মদ মনিরুজ্জামান তালুকদারের সভাপতিত্বে প্রধানমন্ত্রী শেখ হাসিনার ভিডিও কনফারেন্সে উপস্থিত ছিলেন মুন্সীগঞ্জ জেলা পরিষদের চেয়াম্যান ও জেলা আওয়ামী লীগের সভাপতি সাবেক এমপি মোহাম্মদ মহিউদ্দিন, মুন্সীগঞ্জ ৩ আসনের সংসদ সদস্য অ্যাড. মৃনাল কান্তি দাশ, মুন্সীগঞ্জ ২ আসনের সংসদ সদস্য সাগুফতা ইয়াসমীন এমিলি, মুন্সীগঞ্জের পুলিশ সুপার মো. জায়েদুল আলম পিপিএম বারসহ এলাকার গণ্যমান্য ব্যক্তিবর্গ।

বিডি-প্রতিদিন/শফিক

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর