১ এপ্রিল, ২০২০ ০৮:৫৯

'পর্যাপ্ত মজুদ আছে, যতদিন প্রয়োজন ততদিন খাদ্য সহায়তা'

অনলাইন ডেস্ক

'পর্যাপ্ত মজুদ আছে, যতদিন প্রয়োজন ততদিন খাদ্য সহায়তা'

ফাইল ছবি

দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ প্রতিমন্ত্রী মো. এনামুর রহমান বলেছেন, “সরকারের কাছে পর্যাপ্ত অর্থ ও খাদ্য মজুদ আছে, যতদিন প্রয়োজন হবে ততদিন খাদ্য সহায়তা দেওয়া হবে।”

মঙ্গলবার এক ভিডিও বার্তায় তিনি এ কথা বলেন। এসময় ত্রাণ প্রতিমন্ত্রী বলেন, “বাংলাদেশের করোনা পরিস্থিতি বিশ্বের মধ্যে সবচেয়ে ভালো অবস্থানে আছে। … আজকে প্রধানমন্ত্রীর সঙ্গে ভিডিও কনফারেন্সে (ডিসিরা) একটি জিনিস প্রশংসা করেছেন তারা ছুটির সময় কর্মহীন মানুষগুলোকে খাদ্য সহায়তা দেওয়ার জন্য যে পরিমাণ ত্রাণ সামগ্রী প্রয়োজন ছিল সেই পরিমাণ ত্রাণ সামগ্রী পেয়েছেন। তাদের কাছে পর্যাপ্ত ত্রাণ সামগ্রী মজুদ আছে। আমরা মনে করি যে, দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ মন্ত্রণালয় ছুটির এই দিনগুলোতে অফিস খোলা রেখে যে অবিরাম পরিশ্রম করে যাচ্ছে, সেটা সফল হয়েছে।”

প্রতিমন্ত্রী বলেন, “যারা ছুটি ঘোষণার পর ঢাকা ত্যাগ করে বাড়িতে ফিরে গেছেন তাদের কোয়ারেন্টিনের সময়টুকু ১৪ দিন হিসেব করলে ৯ তারিখ (এপ্রিল) পর্যন্ত চলে যায়। সেটা মাথায় রেখে প্রধানমন্ত্রী ছুটিটাকে ৯ এপ্রিল পর্যন্ত বর্ধিত করার সিদ্ধান্ত নেন। ছুটি বাড়ানোর সঙ্গে সঙ্গে আমরা সিদ্ধান্ত নিয়েছি, ২, ৪ ও ৬ এপ্রিল জেলা প্রশাসকদের কাছে আরও ত্রাণ সামগ্রী পাঠাব। যাতে ৯ তারিখ পর্যন্ত দেশের কর্মহীন মানুষকে খাদ্য সহায়তায় কোনো সমস্যা সৃষ্টি না হয়।

তিনি আরও বলেন, আমাদের কাছে পর্যাপ্ত অর্থ ও খাদ্য মজুদ আছে। আপনাদের ভয় পাওয়ার কিছু নেই। আমাদের অত্যন্ত মানবতাবাদী প্রধানমন্ত্রী আপনাদের পাশে আছেন, যতদিন প্রয়োজন হবে ততদিন আপনাদেরকে খাদ্য সহায়তা দেওয়া হবে।

বিডি প্রতিদিন/হিমেল

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর