৭ জুন, ২০২০ ১৩:৫৯

সিএমএইচে করোনা আক্রান্ত মন্ত্রী বীর বাহাদুর

বান্দরবান প্রতিনিধি:

সিএমএইচে করোনা আক্রান্ত মন্ত্রী বীর বাহাদুর

বীর বাহাদুর উশৈসিং

করোনাভাইরাসে আক্রান্ত পার্বত্য চট্টগ্রামবিষয়ক মন্ত্রী বীর বাহাদুর উশৈসিংকে বান্দরবান থেকে হেলিকপ্টারে করে ঢাকার সম্মিলিত সামরিক হাসপাতালে (সিএমএইচ) নেয়া হয়েছে।

রবিবার বেলা সাড়ে ১১টায় হেলিকপ্টারে তাকে ঢাকায় আনা হয়। এ সময় মন্ত্রীর বড় ছেলে ও মেয়ে তার সঙ্গে ছিলেন।

পার্বত্য চট্টগ্রাম বিষয়ক মন্ত্রীর একান্ত সহকারী (এপিএস) সাদেক হোসেন চৌধুরী বিষয়টি নিশ্চিত করে জানান, মন্ত্রীর শারীরিক অবস্থা মোটামুটি ভালো। আগে থেকেই শ্বাসকষ্ট ছিল তার। তবে এখন শ্বাসকষ্ট আরও বেড়েছে। নেবুলাইজার মেশিনে শ্বাস-প্রশ্বাস নিচ্ছেন তিনি। তার জ্বর ছিল না। আগে থেকেই একটু কাশি ছিল। অবস্থা আশঙ্কাজনক হওয়ার মতো কিছুই নেই। উন্নত চিকিৎসার জন্য তাকে সিএমএইচে নেয়া হয়েছে।

এর আগে, অসুস্থবোধ করলে মন্ত্রীর নমুনা সংগ্রহ করে কক্সবাজার মেডিকেল কলেজের ল্যাবে পাঠান চিকিৎসকরা। শনিবার কক্সবাজার ল্যাবের পরীক্ষায় তার করোনাভাইরাস পজিটিভ রিপোর্ট আসে।  

টানা ছয়বার আওয়ামী লীগ থেকে সংসদ সদস্য নির্বাচিত হয়েছেন বীর বাহাদুর উশৈসিং। ছাত্রলীগের রাজনীতিতে যুক্ত থাকা অবস্থায় ১৯৮৯ সালে স্থানীয় সরকার পরিষদের সদস্য নির্বাচিত হন বীর বাহাদুর। ১৯৯১ সালে বান্দরবান (৩০০ নম্বর) আসন থেকে সংসদ সদস্য নির্বাচিত হন।

এরপর ১৯৯৬, ২০০১, ২০০৮, ২০১৪ ও ২০১৮ সালে জয়ের ধারাবাহিকতা ধরে রাখেন তিনি। চলতি মেয়াদে প্রতিমন্ত্রী থেকে তাকে পাবর্ত্য চট্টগ্রাম বিষয়ক মন্ত্রণালয়ের মন্ত্রীর দায়িত্ব দেয়া হয়।

বিডি-প্রতিদিন/সালাহ উদ্দীন

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর