৯ আগস্ট, ২০২০ ১৮:২১

রাজাকারের তালিকা করতে সংসদীয় সাব কমিটি গঠন

অনলাইন ডেস্ক

রাজাকারের তালিকা করতে সংসদীয় সাব কমিটি গঠন

সংসদ ভবন

স্বাধীনতাবিরোধী পাকিস্তানি হানাদার বাহিনী, জামায়াতে ইসলামী এবং তাদের সহযোগী রাজাকার, আলবদর, আলশামসের তালিকা প্রস্তুত ও প্রকাশ করতে সংসদীয় সাব কমিটি গঠন করা হয়েছে। পাঁচ সদস্যের এ কমিটিতে শাজাহান খানকে আহ্বায়ক করা হয়েছে।

মুক্তিযুদ্ধবিষয়ক মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি শাজাহান খানের সভাপতিত্বে আজ রবিবার সংসদ ভবনে সভায় এ কমিটি গঠন করা হয়।

সভায় অংশগ্রহণ করেন সংসদীয় কমিটির সদস্য মুক্তিযুদ্ধবিষয়ক মন্ত্রী আ.ক.ম মোজাম্মেল হক, রাজি উদ্দিন আহমেদ, মেজর (অব.) রফিকুল ইসলাম বীর উত্তম, এবি তাজুল ইসলাম এবং মোছলেম উদ্দিন আহম্মদ। 

সভার শুরুতে ১৯৭৫ সালের ১৫ আগস্ট জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান, বঙ্গমাতা বেগম ফজিলাতুন্নেছা মুজিব ও তার পরিবারের সদস্যসহ অন্য শহীদদের প্রতি গভীর শোক ও সমবেদনা জানানো হয়।

এ ছাড়া সম্প্রতি করোনায় আক্রান্ত হয়ে মুক্তিযুদ্ধবিষয়ক মন্ত্রীর সহধর্মিণী মৃত্যুবরণ করায় গভীর শোক ও সমবেদনা প্রকাশ করে কমিটি। 

সভায় কমিটির ১১তম বৈঠকে সিদ্ধান্তগুলোর বাস্তবায়ন অগ্রগতির বিষয়ে বিস্তারিত আলোচনা হয়।

এ ছাড়া মুক্তিযুদ্ধবিষয়ক মন্ত্রণালয়ের আওতাধীন বিভিন্ন সংস্থার মোট ২৪টি মামলা দ্রুত নিষ্পত্তির জন্য অ্যাটর্নি জেনারেল এবং আইনমন্ত্রীর সাথে বৈঠক করার বিষয়ে সুপারিশ করা হয় সভায়।

বিডি প্রতিদিন/জুনাইদ আহমেদ

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর