শিরোনাম
প্রকাশ : ২০ সেপ্টেম্বর, ২০২০ ১৯:৩৬

স্বাস্থ্যবিধি মেনে চলার নির্দেশনা, বিএনপির সাংগঠনিক কার্যক্রম পুনরায় শুরু

নিজস্ব প্রতিবেদক

স্বাস্থ্যবিধি মেনে চলার নির্দেশনা, বিএনপির সাংগঠনিক কার্যক্রম পুনরায় শুরু

টানা পাঁচ মাস বন্ধ থাকার পর বিএনপির সাংগঠনিক কার্যক্রম পুনরায় পুরোদমে শুরু হয়েছে। বিশ্বব্যাপী করোনা ভাইরাসের প্রভাবের কারণে সাংগঠনিক কমিটি গঠন ও পুনর্গঠন কার্যক্রম পর্যায়ক্রমে এতদিন স্থগিত রাখার পর রবিবার থেকে তা আবারও চালু করা হয়েছে। 

শনিবার রাতে দলের স্থায়ী কমিটির এক ভার্চুয়াল বৈঠকে এই সিদ্ধান্ত গৃহীত হয়। পরে দলের সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী আহমেদ স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে আজ এসব তথ্য জানানো হয়। 

এতে বলা হয়, বিশ্বব্যাপী কোভিড-১৯ মহামারির পরিপ্রেক্ষিতে বাংলাদেশ জাতীয়তাবাদী দলের (বিএনপি) সাংগঠনিক কার্যক্রমসহ সাংগঠনিক সকল পর্যায়ের কমিটি গঠন ও পুনর্গঠন প্রক্রিয়া গত ১৫ সেপ্টেম্বর পর্যন্ত স্থগিত করা হয়েছিল। 

বাংলাদেশসহ বিশ্বব্যাপী করোনা মহামারি এখনো বিরাজমান। বাস্তবতার নিরিখে দলীয় কার্যক্রমের অগ্রগতির জন্য সাংগঠনিক কার্যক্রম, সাংগঠনিক গঠন ও পুনর্গঠন প্রক্রিয়া পুনরায় চালু করার সিদ্ধান্ত গ্রহণ করা হয়েছে। 

দেশব্যাপী দলের নেতা-কর্মীদের সামাজিক দূরত্ব বজায় রেখে বিশ্বস্বাস্থ্য সংস্থার স্বাস্থ্যবিধি মেনে সাংগঠনিক কার্যক্রম পরিচালনার সিদ্ধান্ত নেওয়া হয় ওই বৈঠকে। এছাড়া বৈঠকে জাতীয় সংসদের ঢাকা এবং সিরাজগঞ্জ ২টি আসনে উপ-নির্বাচনের প্রার্থী চূড়ান্ত করা তফসিল ঘোষণা না হওয়া পর্যন্ত অপেক্ষা করার সিদ্ধান্ত নেওয়া হয়। 

দলের জাতীয় ত্রাণ কমিটিকে বন্যাদুর্গত এলাকায় ত্রাণ তৎপরতা বৃদ্ধি করার নির্দেশনা দেওয়া হয়। বৈঠকে পিয়াজসহ অন্যান্য খাদ্য পণ্যের মূল্য বৃদ্ধিতে গভীর উদ্বেগ প্রকাশ করা হয়। 

বিডি প্রতিদিন/এমআই


আপনার মন্তব্য

এই বিভাগের আরও খবর