শিরোনাম
প্রকাশ : ২৫ অক্টোবর, ২০২০ ১৮:১০

সিভিল এভিয়েশনের নির্বাহী প্রকৌশলীর ১০ বছরের দণ্ড

অনলাইন ডেস্ক

সিভিল এভিয়েশনের নির্বাহী প্রকৌশলীর ১০ বছরের দণ্ড
প্রতীকী ছবি

প্রায় তিন কোটি টাকার অবৈধ সম্পদ অর্জনের মামলায় সিভিল এভিয়েশনের নির্বাহী প্রকৌশলী আছির উদ্দিনকে ১০ বছর কারাদণ্ড দিয়েছেন আদালত।

রবিবার ঢাকার চতুর্থ বিশেষ জজ আদালতের বিচারক শেখ নাজমুল আলম এ রায় দেন।

রায়ে ২০০৪ সালের দুদক আইনের ২৬(২) ধারায় তাকে দুই বছর কারাদণ্ড ও এক লাখ টাকা জরিমানা, অনাদায়ে আরও তিন মাসের কারাদণ্ড দেয়া হয়। একই আইনের ২৭(১) ধারায় ৮ বছর কারাদণ্ড ও দুই লাখ টাকা জরিমানা, অনাদায়ে আরও ছয় মাসের কারাদণ্ড দেন আদালত।

একইসঙ্গে ঢাকার উত্তরার ১৪ নম্বর সেক্টরে তিন কাঠা জমির ওপর তার মালিকানাধীন ভবনসহ সব স্থাপনা রাষ্ট্রের অনুকূলে বাজেয়াপ্তের আদেশ দেন আদালত।

জামিনে থাকা আছির উদ্দিন রায়ের সময় আদালতে উপস্থিত ছিলেন। পরে সাজা পরোয়ানা মূলে তাকে কারাগারে পাঠানো হয়। রায়ের সময় তিনি অঝোরে কাঁদতে থাকেন বলে আদালত সূত্রে জানা গেছে।

প্রায় আড়াই কোটি টাকার অবৈধ সম্পদ অর্জনের অভিযোগে প্রকৌশলী আছির উদ্দিনের বিরুদ্দে ২০১৭ সালের ১৪ মে রাজধানীর রমনা থানায় দায়ের করেন দুদকের উপ-পরিচালক মাহফুজা খাতুন। মামলায় প্রায় তিন কোটি টাকার জ্ঞাত আয়-বহির্ভূত সম্পদ অর্জনের অভিযোগ আনা হয়।

মামলাটির তদন্ত করছেন সংস্থাটির উপ-পরিচালক মনজুর আলম। তদন্ত চলাকালে ২০১৭ সালের ১২ ডিসেম্বর সিভিল এভিয়েশন কার্যালয়ের সামনে থেকে তাকে গ্রেফতার করে দুদক পরিচালক সৈয়দ ইকবাল হোসেনের নেতৃত্বে একটি দল। পরে তিনি জামিনে মুক্তি পান।

বিডি প্রতিদিন/আরাফাত

BP

আপনার মন্তব্য

এই বিভাগের আরও খবর