শিরোনাম
প্রকাশ : ১০ ফেব্রুয়ারি, ২০২১ ১২:৪৭
আপডেট : ১০ ফেব্রুয়ারি, ২০২১ ১৫:২৫
প্রিন্ট করুন printer

আল জাজিরার সম্প্রচার বন্ধে হাই কোর্ট আদেশ দিতে পারে কি না, তা জানতে ৬ অ্যামিকাস কিউরি নিয়োগ

নিজস্ব প্রতিবেদক

আল জাজিরার সম্প্রচার বন্ধে হাই কোর্ট আদেশ দিতে পারে কি না, তা জানতে ৬ অ্যামিকাস কিউরি নিয়োগ

বাংলাদেশ নিয়ে সম্প্রতি আল জাজিরায় প্রচারিত প্রতিবেদন ইন্টারনেট থেকে সরাতে করা রিটের ওপর মতামত শুনতে ছয়জন অ্যামিকাস কিউরি নিয়োগ দিয়েছেন হাইকোর্ট।

এক রিট আবেদনের প্রাথমিক শুনানি নিয়ে বুধবার (১০ ফেব্রুয়ারি) বিচারপতি মো. মজিবুর রহমান মিয়া ও বিচারপতি মো. কামরুল হোসেন মোল্লার হাইকোর্ট বেঞ্চ রুলসহ এ আদেশ দেন। ১৫ ফেব্রুয়ারি এ ছয় আইনজীবীকে এ রিটের বিষয়ে মতামত দিতে বলা হয়েছে।

ছয় আইনজীবী হলেন এজে মোহাম্মদ আলী, ফিদা এম কামাল, কামাল উল আলম, আবদুল মতিন খসরু, প্রবীর নিয়োগী এবং শাহদীন মালিক।

আদালতে আবেদনের পক্ষে ছিলেন রিটকারী আইনজীবী ব্যারিস্টার আনামুল কবির ইমন। রাষ্ট্রপক্ষে ছিলেন ডেপুটি অ্যাটর্নি জেনারেল নওরোজ এম রাসেল চৌধুরী। বিটিআরসির পক্ষে ছিলেন ব্যারিস্টার খন্দকার রেজা-ই-রাকিব।

‘অল দ্যা প্রাইম মিনিস্টার মেন’ শিরোনামে গত পহেলা ফেব্রুয়ারি আল জাজিরায় প্রতিবেদন প্রকাশিত হয়।

এ ঘটনায় সোমবার রিট করেন ব্যারিস্টার আনামুল কবির ইমন। রিটে আল জাজিরার বাংলাদেশে সম্প্রচার বন্ধের নির্দেশনা এবং ‘অল দ্য প্রাইম মিনিস্টার মেন’ শিরোনামে আল জাজিরায় প্রচারিত বিদ্বেষপূর্ণ, মিথ্যা, মানহানিকর এবং বিভ্রান্তিকর ভিডিও ডকুমেন্টারি প্রতিবেদন ইউটিউব, টুইটার, ফেসবুক ও ইন্সটাগ্রাম থেকে থেকে সরানোর নির্দেশনা চাওয়া হয়।

রিট আবেদনে ডাক ও টেলিযোগাযোগ সচিব, তথ্য সচিব, স্বরাষ্ট্র সচিব, বিটিআরসির চেয়ারম্যান, পুলিশের আইজিসহ সংশ্লিষ্টদেরকে বিবাদী করা হয়েছে।


আপনার মন্তব্য

এই বিভাগের আরও খবর