শিরোনাম
প্রকাশ : ১৪ মার্চ, ২০২১ ০৬:৫৪
প্রিন্ট করুন printer

ঝড় বয়ে যাওয়ার আভাস ছয় বিভাগে

অনলাইন ডেস্ক

ঝড় বয়ে যাওয়ার আভাস ছয় বিভাগে
ফাইল ছবি

ঝড় বয়ে যাওয়ার আভাস রয়েছে ঢাকাসহ ছয় বিভাগে। এক নম্বর সতর্কতা সংকেত দেখাতে বলা হয়েছে এসব এলাকার নদীবন্দরসমূহকে। আবহাওয়া অফিস শনিবার রাতে এক পূর্বাভাসে এসব তথ্য জানিয়েছে।

এতে বলা হয়েছে- বর্তমানে লঘুচাপের বর্ধিতাংশ পশ্চিমবঙ্গ ও তৎসংলগ্ন এলাকায় অবস্থান করছে। মৌসুমের স্বাভাবিক লঘুচাপ অবস্থান করছে দক্ষিণ বঙ্গোপসাগরে।

এই অবস্থায় রবিবার (১৪ মার্চ) সন্ধ্যা পর্যন্ত কুমিল্লা অঞ্চলসহ রংপুর, রাজশাহী, ঢাকা, ময়মনসিংহ এবং সিলেট বিভাগের দু'এক জায়গায় অস্থায়ীভাবে দমকা অথবা ঝড়ো হাওয়াসহ বৃষ্টি অথবা বজ্রসহ বৃষ্টি হতে পারে। এছাড়া দেশের অন্যত্র অস্থায়ীভাবে আংশিক মেঘলা আকাশসহ আবহাওয়া প্রধানত শুষ্ক থাকবে। এজন্য সারাদেশে দিন এবং রাতের তাপমাত্রা সামান্য হ্রাস পেতে পারে।

সতর্কতা সংকেতের ঘোষণা দিয়ে আবহাওয়া অফিস জানিয়েছে-পাবনা, রংপুর, রাজশাহী, দিনাজপুর, বগুড়া, টাঙ্গাইল, ময়মনসিংহ, ঢাকা, ফরিদপুর, কুমিল্লা এবং সিলেট অঞ্চলসমূহের ওপর দিয়ে পশ্চিম অথবা উত্তর-পশ্চিম দিক থেকে ঘণ্টায় ৪৫-৬০ কি.মি. বেগে বৃষ্টি অথবা বজ্রবৃষ্টিসহ অস্থায়ীভাবে ঝড়ো অথবা দমকা হাওয়া বয়ে যেতে পারে। তাই ১ নম্বর সতর্ক সংকেত দেখাতে বলা হয়েছে এসব এলাকার নদীবন্দরসমূহকে।

বিডি প্রতিদিন/ মজুমদার 


আপনার মন্তব্য

এই বিভাগের আরও খবর