১২ এপ্রিল, ২০২১ ১২:০৬

১৪ এপ্রিল থেকে ১ সপ্তাহের সর্বাত্মক লকডাউনের প্রজ্ঞাপন

নিজস্ব প্রতিবেদক

১৪ এপ্রিল থেকে ১ সপ্তাহের সর্বাত্মক লকডাউনের প্রজ্ঞাপন

প্রতীকী ছবি

আগামী ১৪ এপ্রিল থেকে ১ সপ্তাহের লকডাউনের প্রজ্ঞাপন জারি করা হয়েছে। ১৪ এপ্রিল ভোর ৬টা থেকে ২১ এপ্রিল মধ্যরাত পর্যন্ত এ সর্বাত্মক লকডাউন কার্যকর থাকবে। অতি জরুরি প্রয়োজন (নিত্যপ্রয়োজনীয় দ্রব্য ক্রয়, ওষুধ ক্রয়, চিকিৎসা সেবা, মৃতদেহ সৎকার) ছাড়া ঘর থেকে বের হওয়া যাবে না। 

আজ সোমবার প্রকাশিত মন্ত্রিপরিষদের বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে। এতে বলা হয়েছে, বিমান, নৌ, সমুদ্র, স্থলবন্দরসংলগ্ন অফিসসমূহ এ নিষেধাজ্ঞার বাইরে থাকবে।

সর্বাত্মক লকডাউনে বন্ধ থাকবে সকল সরকারি, আধাসরকারি, স্বায়ত্তশাসিত ও বেসরকারি প্রতিষ্ঠান। তবে কর্মকর্তা-কর্মচারীরা নিজ কর্মস্থলে অবস্থান করবেন। আদালতসমূহের জন্য প্রয়োজনীয় নির্দেশনা জারি করবে সুপ্রিম কোর্ট।

লকডাউনের মধ্যে স্বাস্থ্যবিধি মেনে চলবে শিল্প ও কলকারখানা। সকল প্রকার পরিবহন (সড়ক, নৌ, অভ্যন্তরীণ ও আন্তর্জাতিক ফ্লাইট) বন্ধ থাকবে। তবে পণ্য পরিবহন, উৎপাদন ও জরুরি সেবাদানের ক্ষেত্রে এ নির্দেশ প্রযোজ্য হবে না।

দুপুর ১২টা থেকে সন্ধ্যা ৭টা এবং রাত ১২টা থেকে ভোর ৬ পর্যন্ত খাবারের দোকান, হোটেল ও রেস্তোরাঁ খোলা থাকবে। শপিং মলসহ অন্যান্য দোকান বন্ধ থাকবে। সকাল ৯টা থেকে বিকেল ৩টা পর্যন্ত নিত্যপ্রয়োজনীয় দ্রব্য ও কাঁচা বাজার স্বাস্থ্যবিধি মেনে উন্মুক্ত স্থানে ক্রয়-বিক্রয় করা যাবে। 

 

বিডি প্রতিদিন/ফারজানা

এই রকম আরও টপিক

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর