শিরোনাম
১৪ মে, ২০২১ ২০:২২

কারাগারে ঈদের দিন মামুনুল হকের খাবার মেন্যুতে যা ছিল

অনলাইন ডেস্ক

কারাগারে ঈদের দিন মামুনুল হকের খাবার মেন্যুতে যা ছিল

ফাইল ছবি

হেফাজতে ইসলামের বিলুপ্ত কেন্দ্রীয় কমিটির যুগ্ম-মহাসচিব ও ঢাকা মহানগর শাখার সাধারণ সম্পাদক মামুনুল হকের এবারের ঈদ কাটছে জেলে। বিভিন্ন মামলায় কারাবন্দি এই নেতার এবারের ঈদে তার পরিবারের হাতের খাবার খাওয়া হয়নি। তবে অন্যান্য কারাবন্দির মতো তিনিও কারা কর্তৃপক্ষের আয়োজনে ঈদুল ফিতরের দিন বিশেষ খাবার পেয়েছেন।

জানা গেছে, কারাগারে যাওয়ার পর একটি ওয়ার্ডের আইসোলেশন সেন্টারে রয়েছেন মামুনুল হক। সেখানে তিনি ১৪ দিন কোয়ারেন্টাইনে থাকবেন। সকালে তাকেও মুড়ি আর পায়েস দেওয়া হয়। এছাড়া অন্যান্যদের মতো তিনি জুমার নামাজের পর দুপুরের খাবার হিসেবে সাদা ভাতের সাথে ডাল, রুই মাছ আর আলুর দম পেয়েছেন। আর রাতের বিশেষ আয়োজনে পোলাও, গরুর মাংস, ডিম, মিষ্টান্ন এবং পান-সুপারি পাওয়ার কথা রয়েছে।

কারা মহাপরিদর্শক ব্রিগেডিয়ার জেনারেল মো. মোমিনুর রহমান মমিন গণমাধ্যমকে বলেন, অন্য সব বন্দির জন্য একই খাবারের আয়োজন হয়েছে। সবাই একই খাবার খাবেন। অন্যান্য দিনের থেকে প্রতিবারই ঈদের দিন একটু উন্নতমানের খাবারের আয়োজন করা হয়।

উল্লেখ্য, প্রতি ঈদেই কারাগারে বন্দিদের জন্য বিশেষ খাবারের আয়োজন করা হয়ে থাকে। এ দিন খাবারের তালিকায় থাকে মাছ, মাংস, পোলাও, ডিম, ফিরনি-পায়েস, মিষ্টান্ন ইত্যাদি। এবারও দেশের সব কারাগারেই এ ধরনের খাবারের আয়োজন থাকছে। সূত্র : জাগো নিউজ।

বিডি-প্রতিদিন/শফিক

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর