১৬ মে, ২০২১ ১৭:০০

ইসরায়েলের হামলা বিশ্বের মুসলমানদের অনুভূতিতে চরম আঘাত : ফখরুল

অনলাইন ডেস্ক

ইসরায়েলের হামলা বিশ্বের মুসলমানদের অনুভূতিতে চরম আঘাত : ফখরুল

ফাইল ছবি

বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেছেন, ফিলিস্তিনিদের ওপর ইসরায়েলের হামলা মানবাধিকারের চরম লঙ্ঘন। এই হামলার নিন্দা জানিয়ে তিনি আন্তর্জাতিক সম্প্রদায়কে পদক্ষেপ নেওয়ার আহ্বান জানান। আজ রবিবার গণমাধ্যমে পাঠানো এক বিবৃতিতে এ আহ্বান তিনি।

ফখরুল বলেন, সাত দিন ধরে চলা ইসরায়েলি সহিংসতায় এখন পর্যন্ত ফিলিস্তিনের ১৭৪ জনের নিহত হওয়ার খবর পাওয়া গেছে। তাদের মধ্য ৪৭ টি শিশুও রয়েছে।
পবিত্র আল-আকসা মসজিদ, গাজা ও অন্যান্য ফিলিস্তিনি এলাকায় ইসরায়েলের হামলার তীব্র নিন্দা জানাচ্ছি। 

নিহতদের প্রতি শোক জানিয়ে তিনি আরও বলেন, ইসরায়েলের হামলা বিশ্বের মুসলমানদের অনুভূতিতে চরম আঘাত হেনেছে। মানবিক বিবেকসম্পন্ন যেকোনো ধর্মের মানুষের মনে এই অমানবিক হামলা নাড়া দিয়েছে। এই হামলা মানবাধিকারের চরম লঙ্ঘন।

ফখরুল বলেন, করোনার এই কঠিন সময়ে, পবিত্র রমজানে, শবে কদরে, জুমাতুল বিদায় ও পবিত্র ঈদুল ফিতরের দিনসহ এখনো ফিলিস্তিনিদের ওপর ইসরায়েলের ন্যক্কারজনক ও নৃশংস হামলা চলছে। এই হামলা মানবতার বিরুদ্ধে এক জঘন্যতম অপরাধ। এই হামলা বিশ্বব্যাপী চলমান বর্বরতার আরেকটি ঘৃণ্যতম উদাহরণ হয়ে থাকবে।

ফিলিস্তিনে আল–জাজিরা, এপিসহ বিভিন্ন গণমাধ্যম কার্যালয়ের ওপর ইসরায়েলি হামলার নিন্দা জানিয়ে বিএনপি মহাসচিব বলেন, ইসরায়েলের হামলার সংবাদ যেন বিশ্ব না জানতে পারে, তাই গণমাধ্যমের কার্যালয় গুঁড়িয়ে দেওয়া হয়েছে।

বিএনপির এই মুখপাত্র বলেন, ইসরায়েলের এই অমানবিক হামলা ও হত্যাযজ্ঞ ফিলিস্তিনিদের অধিকার ও মধ্যপ্রাচ্যের শান্তি প্রক্রিয়াকে বাধাগ্রস্ত করবে। স্বাধীন ও সার্বভৌম ফিলিস্তিন রাষ্ট্র প্রতিষ্ঠার অধিকার ফিলিস্তিনিদের ন্যায্য ও জন্মগত অধিকার।

ঐক্যবদ্ধ মুসলিম উম্মাহকে মির্জা ফখরুল বলেন, আন্তর্জাতিক ফোরামে এক ও অভিন্ন ভাষায় ফিলিস্তিনিদের ওপর ইসরায়েলিদের হামলার বিরুদ্ধে এবং স্বাধীন ফিলিস্তিন রাষ্ট্র প্রতিষ্ঠায় যথাযথ ভূমিকা পালন করতে হবে। বিভিন্ন দেশ ও আন্তর্জাতিক সংস্থা এই হামলার নিন্দা জানালেও তা যথেষ্ট নয়।

ইসরায়েলের হামলার বিরুদ্ধে এবং ইসরায়েলের দখলদারি থেকে ফিলিস্তিনকে মুক্ত করে ফিলিস্তিনিদের স্বাধীন রাষ্ট্র প্রতিষ্ঠার জন্য জাতিসংঘ, ওআইসি, ইউরোপীয় ইউনিয়নসহ আন্তর্জাতিক সম্প্রদায়ের প্রতি আহ্বান জানান মির্জা ফখরুল।

বিডি-প্রতিদিন/শফিক

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর