শিরোনাম
প্রকাশ : ২৮ মে, ২০২১ ১৪:২৮
প্রিন্ট করুন printer

ইয়াসের প্রভাব সরতে পারে কাল, তিন দিন বৃষ্টি বাড়ার আভাস

অনলাইন ডেস্ক

ইয়াসের প্রভাব সরতে পারে কাল, তিন দিন বৃষ্টি বাড়ার আভাস
প্রতীকী ছবি
Google News

ঘূর্ণিঝড় ইয়াস থেকে নিম্নচাপটি সুস্পষ্ট লঘুচাপে পরিণত হলেও এর প্রভাবে বাংলাদেশের আকাশে এখনও মেঘ রয়েছে, বিভিন্ন জায়গায় হালকা থেকে মাঝারি ধরনের বৃষ্টিও হচ্ছে, রয়েছে হালকা বাতাসও। আগামীকাল শনিবার পর্যন্ত এর প্রভাব বাংলাদেশে থাকতে পারে।

ভারতের ওড়িশা ও তৎসংলগ্ন ঝাড়খণ্ডে অবস্থানরত গভীর নিম্নচাপটি আরও উত্তর দিকে অগ্রসর ও দুর্বল হয়ে প্রথমে নিম্নচাপ, পরবর্তীতে সুস্পষ্ট লঘুচাপে পরিণত হয়েছে। আজ শুক্রবার সকাল ৬টায় এটি বিহার ও উত্তরপ্রদেশের পূর্বাঞ্চলীয় এলাকায় অবস্থান করছিল। লঘুচাপটি আরও উত্তরপশ্চিম দিকে অগ্রসর হয়ে দুর্বল ও গুরুত্বহীন হয়ে যেতে পারে।

এর প্রভাব কমে আসায় শুক্রবার দিনের তাপমাত্রা ১ থেকে ২ ডিগ্রি সেলসিয়াস বাড়ার আভাস দিয়েছে বাংলাদেশ আবহাওয়া অধিদফতর। তবে তারা এও জানিয়েছে, আগামী তিন দিনে দেশে বৃষ্টিপাতের প্রবণতা বাড়তে পারে। ফলে তাপমাত্রা হালকা বাড়লেও দুঃসহনীয় পর্যায়ে আপাতত যাচ্ছে না।

আজ সকাল ৯টা পরবর্তী ২৪ ঘণ্টার পূর্বাভাসে বলা হয়েছে, রাজশাহী, ময়মনসিংহ ও রংপুর বিভাগের অনেক জায়গায় এবং ঢাকা, খুলনা, বরিশাল, সিলেট ও চট্টগ্রাম বিভাগের দু-এক জায়গায় অস্থায়ীভাবে দমকা/ঝড়ো হাওয়াসহ বৃষ্টি/বজ্রসহ বৃষ্টি হতে পারে। সেইসঙ্গে রাজশাহী, রংপুর ও ময়মনসিংহ বিভাগের কোথাও কোথাও মাঝারি ধরনের ভারি বৃষ্টি হতে পারে।

সারাদেশে দিনের তাপমাত্রা ১ থেকে ২ ডিগ্রি সেলসিয়াস বাড়তে পারে এবং রাতের তাপমাত্রা প্রায় অপরিবর্তিত থাকতে পারে। তারপরের তিন দিনে বৃষ্টিপাতের প্রবণতা বাড়তে পারে। 

বিডি প্রতিদিন/জুনাইদ আহমেদ

এই বিভাগের আরও খবর