শিরোনাম
প্রকাশ : ৭ জুলাই, ২০২১ ২০:২৪
আপডেট : ৭ জুলাই, ২০২১ ২০:৩০
প্রিন্ট করুন printer

দেশে নতুন ২৯ জনসহ ডেঙ্গু নিয়ে হাসপাতালে ভর্তি ৫৬৫

অনলাইন প্রতিবেদক

দেশে নতুন ২৯ জনসহ ডেঙ্গু নিয়ে হাসপাতালে ভর্তি ৫৬৫
প্রতীকী ছবি
Google News

রাজধানীতে ডেঙ্গু জ্বরে আক্রান্ত হয়ে গত ২৪ ঘণ্টায় (বুধবার সকাল ৮টা পর্যন্ত) বিভিন্ন সরকারি-বেসরকারি হাসপাতালে নতুন ২৮ রোগী ভর্তি হয়েছেন। এছাড়াও ঢাকার বাইরে ভর্তি হয়েছেন আরও একজন।

বুধবার বিকেলে স্বাস্থ্য অধিদপ্তরের হেলথ ইমার্জেন্সি অপারেশন সেন্টার ও কন্ট্রোলরুমের দায়িত্বপ্রাপ্ত কর্মকর্তা এবং স্বাস্থ্য তথ্য ইউনিটের (এমআইএস) সহকারী পরিচালক (মেডিকেল) ডা. মোহাম্মদ কামরুল কিবরিয়া এক প্রেস বিজ্ঞপ্তিতে এ তথ্য জানান।

এছাড়া চলতি বছরের ১ জানুয়ারি থেকে এ পর্যন্ত রাজধানীসহ সারাদেশের হাসপাতালে ডেঙ্গু ও সন্দেহজনক ডেঙ্গু নিয়ে ৫৬৫ জন রোগী হাসপাতালে ভর্তি হয়েছেন। এর মধ্যে ছাড়পত্র নিয়ে বাড়ি ফিরেছেন ৪৩৪ জন।

কন্ট্রোল রুম তথ্য থেকে জানা যায়, বর্তমানে দেশের বিভিন্ন সরকারি-বেসরকারি হাসপাতালে মোট ১৩১ রোগী ভর্তি আছেন। এদের মধ্যে রাজধানীর ভিতরে সরকারি ও বেসরকারি বিভিন্ন হাসপাতালে ভর্তি ১২৮ জন। ঢাকার বাইরে দেশের অন্য বিভাগের সরকারি-বেসরকারি হাসপাতালে ভর্তি তিনজন রোগী।

স্বাস্থ্য অধিদপ্তর বলছে, চলতি বছরে ডেঙ্গু ও ডেঙ্গু সন্দেহে এ পর্যন্ত কোনো রোগীর মৃত্যুর তথ্য সরকাররে রোগতত্ত্ব, রোগ নিয়ন্ত্রণ ও গবেষণা ইন্সটিটিউটে (আইইডিসিআর) পাঠানো হয়নি। তাই এ বছর এখনো কোনো সন্দেহজনক ডেঙ্গুরোগীর মৃত্যু হয়নি।

বিডি-প্রতিদিন/বাজিত হোসেন

এই বিভাগের আরও খবর