১২ আগস্ট, ২০২১ ২১:২৯

পাবনায় আরও এক হাজার পরিবার পেল বসুন্ধরা গ্রুপের খাদ্য সহায়তা

পাবনা প্রতিনিধি:

পাবনায় আরও এক হাজার পরিবার পেল বসুন্ধরা গ্রুপের খাদ্য সহায়তা

খাদ্য সহায়তা পেয়ে হাসি ফুটেছে আফজাল বেপারি নামে আরও এক উপকারভোগীর। তিনি বলেন, 'তোমাকের এই চাল, ডাল, আটা পাইয়া আমরা স্বামী-স্ত্রী ১৫-২০ দিন খাবার পারুম। আল্লাহ তোমাকের হায়াত দান করুক। শরীর সুস্থ রাখুক।'

পাবনার আরও তিনটি উপজেলার এক হাজার পরিবারকে খাদ্য সহায়তা দিয়েছে বসুন্ধরা গ্রুপ। প্রত্যেক পরিবারকে ১০ কেজি চাল, তিন কেজি ডাল ও তিন কেজি আটা দেওয়া হয়।

বৃহস্পতিবার সকালে স্বাস্থ্যবিধি মেনে চাটমোহর উপজেলার সরকারি কলেজ মাঠে ৪০০, ভাঙ্গুরা উপজেলার ইউনিয়ন উচ্চ বিদ্যালয় ও কলেজ মাঠে ৩০০ এবং ফরিদপুর উপজেলার পৌর মহিলা কলেজ মাঠে ৩০০ পরিবারকে এই সহায়তা দেওয়া হয়।

চাটমোহরে খাদ্যসামগ্রী বিতরণ কার্যক্রমে উপস্থিত হয়ে উপজেলা পরিষদের চেয়ারম্যান আলহাজ্ব আব্দুল হামিদ মাস্টার বলেন, বসুন্ধরা গ্রুপের চেয়ারম্যান  ও তার পরিবারের সদস্যদের কে আমি ধন্যবাদ ও আন্তরিকভাবে কৃতজ্ঞতা জানাই। তিনি সারা বাংলাদেশের প্রায় দুই লাখ মানুষকে খাদ্য সহায়তা দেওয়ার একটি মহৎ উদ্যোগ নিয়েছেন। আমাদের উপজেলায়ও আজ ৪০০ পরিবারকে এই সহায়তা দেওয়া হয়েছে। 

উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মো: সৈকত ইসলাম বলেন, বসুন্ধরা গ্রুপ সব সময় ভালো কাজের সাথে থাকে। করোনার এই ক্রান্তিকালেও তারা বরাবরের মতো দুস্থ মানুষকে সহায়তা করছে। আজকে আমাদের চাটমোহর উপজেলায়ও তারা খাদ্যসামগ্রী বিতরণ করেছে। এজন্য আমি বসুন্ধরা গ্রুপ ও শুভসংঘকে অসংখ্য ধন্যবাদ ও কৃতজ্ঞতা জানাই। আপনারা ভবিষ্যতেও এই কার্যক্রম অব্যাহত রাখবেন আমরা সেই প্রত্যাশা করি।

ভাঙ্গুরার পৌর মেয়র গোলাম হাসনাইন রাসেল বলেন, বাংলাদেশের সবচেয়ে বড় প্রতিষ্ঠান বসুন্ধরা গ্রুপের উদ্যোগে দেশব্যাপী খাদ্যসামগ্রী বিতরণ করা হচ্ছে। এর অংশ হিসেবে আমাদের উপজেলায় ৩০০ দুস্থ পরিবারকে খাদ্য সহায়তা দিয়েছে। তারা করোনা ছাড়াও সব সময় মানুষের পাশে এগিয়ে আসে। মহামারী সময়েও তারা অক্সিজেন সরবরাহ করছে। আপনারা সবাই দোয়া করবেন তাদের জন্য। আল্লাহ যেনো বসুন্ধরা গ্রুপকে আরো সহায়তা করার তৌফিক দেয়। তাদের পরিবার সুখে থাকে। 

চাটমোহরে আরও উপস্থিত ছিলেন সহকারী পুলিশ সুপার (চাটমোহর সার্কেল) সজিব শাহরীন, উপজেলা আওয়ামী লীগের সভাপতি এস এম নজরুল ইসলাম, উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান ইসহাক আলী মানিক, চাটমোহর প্রেসক্লাবের সভাপতি রকিবুর রহমান টুকুন, সাংবাদিক হেলালুর রহমান জুয়েল, শেখ সালাউদ্দিন ফিরোজ, শাহিন রহমান, উপজেলা আওয়ামী যুবলীগের সাধারণ সম্পাদক সাইদুল ইসলাম, বসুন্ধরা গ্রুপের এজিএম জিয়াউর রহমান, বসুন্ধরা সিমেন্টের এরিয়া সেলস ম্যানেজার মো. আব্দুর রউফ, কিং ব্যান্ড সিমেন্টের এরিয়া ম্যানেজার শফিকুল ইসলাম, পরিমল কুমার, চাটমোহর এসিস্ট্যান্ট সেলস এক্সিকিউটিভ আসাদুল ইসলাম (বসুন্ধরা সিমেন্ট) ও রিন্টু মিয়া, পি আই আয়নাল হোসেন। কালের কণ্ঠ শুভসংঘের চাটমোহর শাখার উপদেষ্টা জেমান আসাদ, সভাপতি মেহেদি হাসান সুজন, সাধারণ সম্পাদক আদর খানসহ এম এ আলিম আব্দুল্লাহ, সাগর হোসেন, জাহাঙ্গীর আলম, রিতু কর্মকার, শেখ জাবের, আবু বক্কর, মাজিদ হোসেন, মহুয়া মৌ, ময়মুনুল হালিম ও উত্তরা ইউনিভার্সিটির সাবেক সভাপতি আলমগীর হোসেন রনি।

ভাঙ্গুরায় উপস্থিত ছিলেন থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা ফয়সাল বিন আহসান, জেলা পরিষদের সদস্য গুলশাহানারা লিপি, ভাঙ্গুরা ইউনিয়ন উচ্চ বিদ্যালয় ও কলেজের অধ্যক্ষ রফিকুল ইসলাম, কালের কণ্ঠের উপজেলা প্রতিনিধি মাসুদ রানা, শুভসংঘের ভাঙ্গুরা শাখার সাধারণ সম্পাদক জুয়েল রানা, শাহিবুল ইসলাম পিপুল, আহমেদ নিয়াজ মোরশেদ নিজাম, মেহেদী হাসান, রনি আহমেদ, আসাদুল, মামুন হাসান, মেহেদী হাসান, শাকিল, মামুন, সাকিব আহমেদ, শ্রী দুলাল কুমার দাস, শারমিন সুলতানা, মিতু, মায়া, আল শাহরিয়ার, শাহিবুল ইসলাম, তন্ময়, শাম্মি, তানজিলা, আরিফুল ইসলাম, গোলাম রব্বানী, লক্ষ্মী বিশ্বাস।

ফরিদপুর উপজেলায় অসহায় হতদ্ররিদ্রদের মাঝে খাদ্যসামগ্রী বিতরণ করা হয়েছে। এ সময় উপস্থিত হয়ে উপজেলা পরিষদের চেয়ারম্যান গোলাম হোসেন গোলাম বলেন, সরকারের পর বসুন্ধরা গ্রুপ দেশের মধ্যে সবচেয়ে বড় খাদ্য সহায়তা দেওয়ার উদ্যোগ নিয়েছে। আমাদের উপজেলায়ও ৩০০ দুস্থ পরিবারের মাঝে তারা খাদ্যসামগ্রী বিতরণ করেছে। এজন্য আমি উপজেলার পক্ষ থেকে বসুন্ধরা গ্রুপকে আর কালের কণ্ঠ শুভসংঘকে ধন্যবাদ ও কৃতজ্ঞতা জানাই।  

এতে আরো উপস্থিত ছিলেন উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) জেসমিন আরা, থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মাসুদ রানা, পৌর মহিলা কলেজের অধ্যক্ষ ও শুভসংঘের সেচ্ছাসেবী মেহেদী হাসান, রহমান, শাহাদাত হোসেন, আকরাম, নাহিদ, তারেক, বিপ্লব, অভিজিৎ, মিতু, আসমানী, তমা, আতিক, ইমন, বিল্পব, মনির, জাহিদ, কামরুল, সোহান, হাসানুর, সাগর, তালহা।

এছাড়া খাদ্যসামগ্রী বিতরণের সকল কার্যক্রমে উপস্থিত ছিলেন কালের কণ্ঠ শুভসংঘের পরিচালক জাকারিয়া জামান, শুভসংঘের কেন্দ্রীয় কমিটির সদস্য শরীফ মাহ্দী আশরাফ জীবন, পাবনা জেলা শাখার সাধারণ সম্পাদক শেখ রাফসান যানী সজিবসহ নাইম খান, সুচিত্রা পূজা, স্বর্ণা, শাহেরা আক্তার উর্মি।

বিডি-প্রতিদিন/সালাহ উদ্দীন 

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর