শিরোনাম
প্রকাশ : ২৩ আগস্ট, ২০২১ ২০:২৩
আপডেট : ২৩ আগস্ট, ২০২১ ২১:২৫
প্রিন্ট করুন printer

নবম শ্রেণিতে ভর্তি ও নিবন্ধন সাময়িক স্থগিত

অনলাইন ডেস্ক

নবম শ্রেণিতে ভর্তি ও নিবন্ধন সাময়িক স্থগিত
ফাইল ছবি
Google News

নবম শ্রেণির ভর্তি ও অধ্যয়নরত শিক্ষার্থীদের নিবন্ধন কার্যক্রম সাময়িকভাবে স্থগিত করা হয়েছে। সোমবার ঢাকা শিক্ষা বোর্ডের বিদ্যালয় পরির্দশক (বিদ্যালয়) অধ্যাপক মোহাম্মদ আবুল মনছুর ভূঞা স্বাক্ষরিত এ সংক্রান্ত একটি নির্দেশনা জারি করা হয়েছে।

নির্দেশনায় বলা হয়েছে, ২০২১-২২ শিক্ষাবর্ষে নবম শ্রেণির ভর্তি ও অধ্যয়নরত শিক্ষার্থীদের নিবন্ধন কার্যক্রম স্থগিত করা হয়েছে। ঢাকা শিক্ষা বোর্ডের আওতাধীন পাঠদানের অনুমতি ও স্বীকৃতি পাওয়া সকল মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক বিদ্যালয়ের অধ্যক্ষ ও প্রধান শিক্ষককে এ বিষয়ে অবহিত করা হয়েছে। অনিবার্য কারণবশত এ কার্যক্রম সাময়িকভাবে স্থগিত করা হয়েছে। পরবর্তীতে নিবন্ধন কার্যক্রম শুরু হলে বিজ্ঞপ্তির মাধ্যমে তা জানিয়ে দেয়া হবে বলেও উল্লেখ করা হয়েছে।

এ বিষয়ে ঢাকা শিক্ষা বোর্ডের বিদ্যালয় পরির্দশক (বিদ্যালয়) অধ্যাপক মোহাম্মদ আবুল মনছুর ভূঞা গণমাধ্যমকে বলেন, গতকাল রোববার থেকে নবম শ্রেণির নিবন্ধন কার্যক্রম শুরু করা হলেও সার্ভার জটিলতা দেখা দেয়ার সেটি স্থগিত করা হয়েছে। বর্তমানে এইচএসসি পরীক্ষার ফরমপূরণ কার্যক্রম চলমান থাকায় এ সমস্যা দেখা দিয়েছে। আগামী সপ্তাহে এইচএসসি পরীক্ষার ফরমপুরণ কার্যক্রম শেষ হবে। এরপর আবারও নবম শ্রেণির ভর্তি ও রেজিস্ট্রেশন কার্যক্রম শুরু করা হবে। এ বিষয়ে বিজ্ঞপ্তির মাধ্যমে সকল শিক্ষা প্রতিষ্ঠানকে জানিয়ে দেয়া হবে।

বিডি প্রতিদিন/হিমেল

এই বিভাগের আরও খবর