৯ সেপ্টেম্বর, ২০২১ ২১:২৪

হেরিং বোন বন্ডের পরিবর্তে আরসিসি রাস্তা তৈরির সুপারিশ

নিজস্ব প্রতিবেদক

হেরিং বোন বন্ডের পরিবর্তে আরসিসি রাস্তা তৈরির সুপারিশ

হেরিং বোন বন্ড (এইচবিবি) রাস্তার পরিবর্তে আরসিসি সড়ক নির্মাণের পরিকল্পনা করতে মন্ত্রণালয়কে সুপারিশ করেছে সংসদীয় কমিটি।

দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ মন্ত্রণালয়ের অধীনে এইচবিবি রাস্তার পরিবর্তে আরসিসি ঢালাই রাস্তার প্রয়োজনীয়তা উল্লেখ করে নতুন ডিপিপি প্রস্তুত করে ব্যবস্থা নিতে পরিকল্পনা মন্ত্রণালয়ে পাঠানোর সুপারিশ করেছে কমিটি। একইসঙ্গে উপযুক্ত খাসজমি বা অন্য জমি অধিগ্রহণ করে মুজিব কিল্লা নির্মাণ, সংস্কার ও উন্নয়ন প্রকল্প বাস্তবায়নেরর সুপারিশ করে কমিটি।

বৃহস্পতিবার সংসদ ভবনে অনুষ্ঠিত ‘দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ মন্ত্রণালয় সম্পর্কিত স্থায়ী কমিটি’র ১৬তম বৈঠকে এসব সুপারিশ করা হয়। 

বৈঠকে সভাপতিত্ব করেন কমিটির সভাপতি এ বি তাজুল ইসলাম। দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ প্রতিমন্ত্রী ডা. মো. এনামুর রহমান, মীর মোস্তাক আহমেদ রবি, জুয়েল আরেং, মজিবুর  রহমান চৌধুরী, মো. আফতাব উদ্দিন সরকার বৈঠকে অংশগ্রহণ করেন।

সংসদের গণসংযোগ বিভাগ জানায়, বন্যা প্রবণ ও নদী ভাঙন এলাকায় বন্যা আশ্রয় কেন্দ্র নির্মাণ প্রকল্প সম্পর্কে আলোচনা করা হয়। মুজিব কিল্লা নির্মাণ, সংস্কার ও উন্নয়ন প্রকল্প সম্পর্কে আলোচনা করা হয় এবং খাসজমি/জমি অধিগ্রহণে উপযুক্ত স্থান নির্বাচন করার সুপারিশ করে কমিটি।

বৈঠকে দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ মন্ত্রণালয়ের সচিব, দুর্যোগ ব্যবস্থাপনা অধিদপ্তরের মহাপরিচালকসহ সংশ্লিষ্ট কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

বিডি-প্রতিদিন/বাজিত হোসেন

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর