২১ সেপ্টেম্বর, ২০২১ ১৯:৫০

প্রাথমিক বিদ্যালয়গুলোতে শেখ রাসেল দিবস পালনের নির্দেশ

অনলাইন ডেস্ক

প্রাথমিক বিদ্যালয়গুলোতে শেখ রাসেল দিবস পালনের নির্দেশ

শেখ রাসেল

আগামী ১৮ অক্টোবর শেখ রাসেল দিবস পালনের নির্দেশ দিয়েছে প্রাথমিক শিক্ষা অধিদফতর। দেশের সরকারি প্রাথমিক বিদ্যালয় ও সংশ্লিষ্ট দফতরগুলোকে মঙ্গলবার (২১ সেপ্টেম্বর) এ নির্দেশনা দেওয়া হয়। 

অধিদফতরের অফিস আদেশে জানানো হয়, মন্ত্রিপরিষদ বিভাগের নির্দেশনার আলোকে ১৮ অক্টোবরকে শেখ রাসেল দিবস হিসেবে পালনে প্রয়োজনীয় ব্যবস্থা নিতে হবে সরকারি প্রাথমিক বিদ্যালয় ও সংশ্লিষ্ট দফতরগুলোকে।

আদেশে আরও জানানো হয়, সব পরিচালক, প্রকল্প পরিচালক, বিভাগীয় উপপরিচালক, দফতর ও প্রতিষ্ঠানগুলোকে প্রয়োজনীয় ব্যবস্থা নিতে নির্দেশ দেয় প্রাথমিক শিক্ষা অধিদফতর। সব জেলা প্রাথমিক শিক্ষা অফিসার অধীনস্থ সব দফতর ও প্রতিষ্ঠানকে নির্দেশনা বাস্তবায়নের বিষয়টি অবহিত করবেন। পিটিআই সুপারিনটেনডেন্টরা তার অধীনস্থ সব দফতর ও প্রতিষ্ঠানকে অবহিত করবেন। উপজেলা ও থানা শিক্ষা অফিসার এবং ইউআরসি ইন্সট্রাক্টররা (সবল) তার অধীনস্থদের অবহিত করবেন। এছাড়া প্রতিবছর ১৮ অক্টোবর দিবসটি যথাযথভাবে পালনের নির্দেশ দেওয়া হয়েছে। 

উল্লেখ্য, ১৯৬৪ সালের এই দিনে জন্মগ্রহণ করেন বঙ্গুবন্ধুর ছোট ছেলে শেখ রাসেল। ১৯৭৫ সালের ১৫ আগস্ট মাত্র ১১ বছর বয়সে জাতির পিতা বঙ্গবন্ধুসহ পরিবারের অন্যান্য সসদ্যদের সঙ্গে ঘাতকদের হাতে নির্মম হত্যাকাণ্ডের শিকার হন তিনি। 

বিডি প্রতিদিন/হিমেল

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর