৩০ অক্টোবর, ২০২১ ১৯:৪৭

অ্যাটকোর নতুন কমিটি নির্বাচিত

নিজস্ব প্রতিবেদক

অ্যাটকোর নতুন কমিটি নির্বাচিত

অ্যাসোসিয়েশন অব টিভি চ্যানেল ওনার্স-অ্যাটকোর নবনির্বাচিত কমিটির নেতৃবৃন্দ -বাংলাদেশ প্রতিদিন

অ্যাসোসিয়েশন অব টিভি চ্যানেল ওনার্স-অ্যাটকোর সভাপতি হিসেবে আবারও নির্বাচিত হয়েছেন মাছরাঙা টেলিভিশনের ব্যবস্থাপনা পরিচালক অঞ্জন চৌধুরী। সিনিয়র সহ-সভাপতি নির্বাচিত হয়েছেন ডিবিসি নিউজের চেয়ারম্যান ইকবাল সোবহান চৌধুরী ও দেশ টিভির আরিফ হাসান। ৩ বছর মেয়াদী এই কমিটিতে পরিচালক নির্বাচিত হয়েছেন ইস্ট-ওয়েস্ট মিডিয়া গ্রুপ ও বসুন্ধরা গ্রুপের ব্যবস্থাপনা পরিচালক সায়েম সোবহান আনভীর। 

শনিবার সরাসরি ভোটে নির্বাচিত হন তারা। ভোট ও ফলাফল শেষে দেশের মানুষের প্রত্যাশা পূরণে কাজ করার আশ্বাস দেন অ্যাটকোর নবনির্বাচিত সভাপতি।

অ্যাটকোর নতুন কার্যনির্বাহী কমিটির অন্য পরিচালকরা হলেন- এটিএন বাংলার ড. মাহফুজুর রহমান, বাংলাভিশনের আব্দুল হক, আরটিভির জসিম উদ্দিন, রূপায়ন গ্রুপের চেয়ারম্যান ও এশিয়ান টিভির সিনিয়র ভাইস চেয়ারম্যান লিয়াকত আলী খান মুকুল, বৈশাখী টিভির টিপু আলম মিলন, দীপ্ত টিভির কাজী জাহিদুল হাসান, এনটিভির আশফাক উদ্দিন আহমেদ, সময় টিভির আহমেদ জোবায়ের, নাগরিক টিভির ড. রুবানা হক, ইটিভির আব্দুস সামাদ ও চ্যানেল আইয়ের জহির উদ্দিন মাহমুদ মামুন।

নির্বাচনে যারা পরাজিত হয়েছেন তারা হলেন- একাত্তর টিভির মোজাম্মেল বাবু, ইন্ডিপেন্ডেন্ট টিভির আহমেদ শায়ান ফজলুর রহমান, চ্যানেল টুয়েন্টি ফোরের শেখ কবীর হোসেন এবং গান বাংলার ফারজানা মুন্নি।

শনিবার রাজধানীর গুলশানে একটি হোটেলে সংগঠনটির কার্যনির্বাহী কমিটির এজিএম ও ভোটগ্রহণ শেষে এই ফলাফল ঘোষণা করে অ্যাটকো নির্বাচন কমিশন। 

নির্বাচন কমিশনার এম এম মোমেন আনুষ্ঠানিক ফলাফল ঘোষণায় বলেন, আশা রাখছি নতুন কমিটি আরও ভালোভাবে এই দায়িত্ব পালন করবেন। এছাড়া অ্যাটকোর যেসব সমস্যা আছে তা সমাধানেও ভূমিকা রাখবে নবনির্বাচিত কমিটি।

সকালে অ্যাটকোর কার্যনির্বাহী কমিটির ৪৪তম সভা অনুষ্ঠিত হয়। অ্যাটকোর সভাপতি অঞ্জন চৌধুরীর সভাপতিত্বে বার্ষিক সাধারণ সভায় অংশ নেন অন্য সদস্যরা। তিন বছর মেয়াদি ১৫টি পরিচালক পদে নির্বাচনের জন্য এবার প্রার্থী ছিলেন ১৯ জন। সরাসরি ভোটের মাধ্যমে শুরুতে ১৫ জন পরিচালক নির্বাচিত হন।

প্রাপ্ত ভোট :

অঞ্জন চৌধুরী, মাছরাঙা- ২০
টিপু আলম মিলন, বৈশাখী টেলিভিশন-২০
আরিফ হাসান, দেশ টিভি- ১৯
মাহফুজুর রহমান, এটিএন বাংলা-১৯
আব্দুল হক, বাংলাভিশন-১৯
মো. জসিম উদ্দিন, আরটিভি- ১৯
কাজী জাহিদুল হাসান, দীপ্ত টিভি- ১৯
আহমেদ জোবায়ের, সময় টিভি-১৯
লিয়াকত আলী খান মুকুল, এশিয়ান টিভি-১৮
ইকবাল সোবহান চৌধুরী, ডিবিসি- ১৮
রুবানা হক, নাগরিক টিভি-১৮
আবদুস সামাদ, একুশে টিভি-১৮
সায়েম সোবহান আনভীর, নিউজ টোয়েন্টিফোর-১৭
জহির উদ্দিন মাহমুদ মামুন, চ্যানেল আই-১৭
আশফাক উদ্দিন আহমেদ, এনটিভি-১৪

মোজ্জাম্মেল হক, ৭১ টিভি-৭
ফারজানা মুন্নি, গান বাংলা টিভি-৭
আহমেদ সায়ান ফজলুর রহমান, ইন্ডিপেন্ডেন্ট টিভি-৬
শেখ কবির হোসেন, চ্যানেল২৪-৬

 

-বিডি প্রতিদিন

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর