২৪ জুন, ২০২২ ২২:১৮
শনিবার যেসব স্থানে বৃষ্টি হতে পারে

দুই দিন পর আবারও বৃষ্টিপাত বাড়তে পারে

অনলাইন ডেস্ক

দুই দিন পর আবারও বৃষ্টিপাত বাড়তে পারে

ফাইল ছবি

দেশে আজ সর্বোচ্চ বৃষ্টিপাত হয়েছে তেঁতুলিয়ায় ৪০ মিলিমিটার। এদিন ঢাকায় সামান্য বৃষ্টিপাত হয়েছে। আগামীকাল শনিবারও দেশের বেশিরভাগ অঞ্চলে হালকা থেকে মাঝারি ধরনের বৃষ্টি হতে পারে। তবে কোথাও কোথাও ভারী বৃষ্টি হতে পারে। দেশে এখন বৃষ্টিপাত কমলেও দুইদিন পর আবারও তা বাড়তে পারে। আজ শুক্রবার সন্ধ্যায় এমন পূর্বাভাস দিয়েছে আবহাওয়া অধিদফতর।

অধিদফতরে উপপরিচালকের পক্ষে আবহাওয়াবিদ মো. তরিফুল নেওয়াজ কবির স্বাক্ষরিত পূর্বাভাসে বলা হয়েছে, মৌসুমী বায়ুর অক্ষ বিহার, পশ্চিম বঙ্গ এবং বাংলাদেশের মধ্যাঞ্চল হয়ে আসাম পর্যন্ত বিস্তৃত রয়েছে। মৌসুমী বায়ু বাংলাদেশের ওপর মোটামুটি সক্রিয় এবং উত্তর বঙ্গোপসাগরে মাঝারি অবস্থায় রয়েছে।

এই অবস্থায় শনিবার সন্ধ্যা পর্যন্ত রংপুর, ময়মনসিংহ, খুলনা, বরিশাল, চট্টগ্রাম ও সিলেট বিভাগের কিছু কিছু জায়গায় এবং ঢাকা ও রাজশাহী বিভাগের দুয়েক জায়গায় অস্থায়ীভাবে দমকা হাওয়াসহ হালকা থেকে মাঝারি ধরনের বৃষ্টি/বজ্রসহ বৃষ্টি হতে পারে। সেই সঙ্গে দেশের কোথাও কোথাও মাঝারি ধরনের ভারী বৃষ্টি হতে পারে। এ সময় সারাদেশে দিনের তাপমাত্রা সামান্য বাড়বে এবং রাতের তাপমাত্রা প্রায় অপরিবর্তিত থাকতে পারে।

ঢাকায় দক্ষিণ/দক্ষিণপূর্ব দিক থেকে ঘণ্টায় বাতাসের গতিবেগ থাকবে ১০-১৫ কি.মি.। রবিবার নাগাদ আবহাওয়ার সামান্য পরিবর্তন হবে। তবে বর্ধিত পাঁচ দিনে বৃষ্টিপাতের প্রবণতা বাড়তে পারে।

বিডি প্রতিদিন/জুনাইদ আহমেদ

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর