৭ জুলাই, ২০২২ ১২:৩২

যানবাহনের চাপ নেই পাটুরিয়া ঘাটে, চলছে ১৯ ফেরি

মানিকগঞ্জ প্রতিনিধি

যানবাহনের চাপ নেই পাটুরিয়া ঘাটে, চলছে ১৯ ফেরি

আর মাত্র দুই দিন বাকি ঈদের। বিগত বছরগুলোতে এই দিনে মানিকগঞ্জের পাটুরিয়া ঘাটে যানবাহন এবং যাত্রীদের চাপে চরম ভোগান্তি পোহাতে হতো। তবে এবার ভিন্ন চিত্র। আজ দুপুর সাড়ে ১২ টায় এ প্রতিবেদন লেখা পর্যন্ত পাটুরিয়া ঘাটে যানবাহনের অতিরিক্ত কোনো চাপ লক্ষ্য করা যায়নি। 

স্বাভাবিক সময়ের মতো দূরপাল্লার পরিবহন, সাধারন পণ্যবাহী ট্রাক ও ছোট গাড়ি ভোগান্তি ছাড়াই পাটুরিয়া ঘাট পার হতে পারছে। লঞ্চেও হুরোহুরি নেই, যাত্রীরা স্বাচ্ছন্দে লঞ্চে উঠে পারি দিচ্ছেন নৌপথ। 

ঢাকা আরিচা মহাসড়কেও নেই অতিরিক্ত গাড়ির চাপ। মানিকগঞ্জ বাসস্ট্যান্ডে যাত্রীর জন্য থেমে থাকা বাসের চালক মিজান বলেন, অন্যান্য বছর ঈদের দুদিন আগে ভিড় লেগে যেত। দাঁড়ানোর সময় পেতাম না। চলন্ত অবস্থায় যাত্রী উঠানামা করতো। পদ্মা সেতু চালু হবার পর এ রাস্তায় যাত্রী কমে গেছে। 

পাটুরিয়া ঘাটে আসা ছোট গাড়ির চালকরা জানান, রাস্তাসহ ঘাটে কোন ভোগান্তি নেই। খুব ভালোই চলে যাচ্ছি। 

রাজবাড়ীগামী হাফিজুর রহমান নামের এক যাত্রী বাংলাদেশ প্রতিদিনকে বলেন, প্রতিবছর ঈদের সময় এই ঘাটে ঘণ্টার পর ঘণ্টা অপেক্ষায় থাকতে হয়েছে। পদ্মা সেতু চালুর পর সেই চিত্র বদলে গেছে পাটুরিয়া ঘাটে। নবীনগর থেকে গাড়িতে উঠে পাটুরিয়ায় আসতে কোনো ধরনের বিড়ম্বনা হয়নি। ঘাটেও কোন ভিড় নেই। 

বিআইডব্লিউটিসি আরিচা কার্যালয়ের উপ-মহাব্যবস্থাপক শাহ মো. খালেদ নেওয়াজ বাংলাদেশ প্রতিদিনকে বলেন, ঈদে ঘরমুখো মানুষের কিছুটা চাপ থাকলেও পর্যাপ্ত ফেরি থাকায় দুর্ভোগ ছাড়াই যাত্রী ও যানবাহন পারাপার হচ্ছে। কোনো গাড়ি ঘাটে আটকে থাকছে না। বিশেষ নির্দেশনার কারণে আজ খুব কম মোটরসাইকেল ফেরিতে পার হচ্ছে। গতকাল ৩ হাজার ৬ শত মোটরসাইকেল পার হয়েছে। আজ দুপুর পর্যন্ত অল্প কিছু মোটরসাইকেল ঘাটে এসেছে। মানবিক কারণে তাদেরকে পার করা হচ্ছে। পাটুরিয়া দৌলতদিয়া নৌরুটে বর্তমানে ২১ টি ফেরির মধ্যে ১৯ টি ফেরি চলাচল করছে। 


বিডি প্রতিদিন/হিমেল

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর