১১ আগস্ট, ২০২২ ১৬:০৪

বসুন্ধরা চক্ষু হাসপাতালে ৪৮ রোগীকে বিনামূল্যে চিকিৎসাসেবা

অনলাইন ডেস্ক

বসুন্ধরা চক্ষু হাসপাতালে ৪৮ রোগীকে বিনামূল্যে চিকিৎসাসেবা

বসুন্ধরা আই হসপিটাল অ্যান্ড রিসার্চ ইনস্টিটিউটে অস্বচ্ছল ৪৮ রোগীকে বিনামূল্যে চোখের ছানি ও মাংস বৃদ্ধি অপারেশন করা হয়েছে। বৃহস্পতিবার বসুন্ধরা আই হাসপাতাল, ভিশন কেয়ার ফাউন্ডেশন এবং অধ্যাপক মাহাবুব আহমেদ ফাউন্ডেশনের যৌথ উদ্যোগে দিনব্যাপী এ ফ্রি ক্যাম্প অনুষ্ঠিত হয়।

বসুন্ধরা আই হসপিটাল অ্যান্ড রিসার্চ ইনস্টিটিউটের অধ্যাপক ডা. সালেহ আহমদের তত্ত্বাবধানে সার্জারিতে অংশ নেন ডা. মৌটুসি ইসলাম ও ডা. রুবিনা আক্তার। হাসপাতালে ৩৭ জন পুরুষ ও ১১ জন নারীসহ মোট ৪৮ জন রোগীর অপারেশন করা হচ্ছে। এর মধ্যে ৪১ জনের ছানি, ৪ জনের মাংস বৃদ্ধি এবং ৩ জনের নেত্রনালীর অপারেশন করা হবে।

দীর্ঘদিন চোখের সমস্যায় ভোগা ব্রাহ্মণবাড়িয়া জেলার চিনাই গ্রামের ৬৫ বছর বয়সী ফরিদ মিয়া বলেন, চোখের সমস্যার কারণে ঠিকমতো দেখতে পাইতাম না। টাকার অভাবে চিকিৎসা করাতে পারিনি। এখন বসুন্ধরা গ্রুপের সহায়তায় অপারেশন করাতে পারলাম। চোখে আবার ঠিকমতো দেখতে পাব।

একই গ্রামের ৬০ বছর বয়সী সাফু জামাল বলেন, গরিব মানুষ বলে চিকিৎসা করাতে পারছিলাম না। বসুন্ধরা গ্রুপের জন্যে দোয়া রইলো আমার চোখে আলো ফিরিয়ে দেওয়ার জন্য।

বসুন্ধরা আই হসপিটালের স্টোর অফিসার আবু তৈয়ব বলেন, বসুন্ধরার বাসে ৪৮ জন রোগীকে নিয়ে আসা হয়েছে। রোগীদের যাতায়াত, থাকা-খাওয়ার ব্যয়ভার বসুন্ধরা গ্রুপ বহন করছে।

এর আগে ব্রাহ্মণবাড়িয়ার চিনাই গ্রামে চক্ষু ক্যাম্প করে ৬০০ জন রোগীকে সেবা দেওয়া হয় জানিয়ে তিনি বলেন,  অপারেশনের প্রয়োজন হওয়ায় এই ৪৮ রোগীকে সেবা দেওয়া হচ্ছে।

হাসপাতালের ম্যানেজার এইচআর অ্যাডমিনিস্টেশনের মোহাম্মদ আহসান হাবীব বলেন, দুস্থদের সেবায় আগে থেকেই এ ধরনের প্রক্রিয়া চলছে। সারাদেশে বিনামূল্যে এ ক্যাম্প অনুষ্ঠিত হয়েছে। ক্যাম্পের মাধ্যমে ১৫শর বেশি রোগীকে বিনামূল্যে অপারেশন করা হয়েছে।

বিডিপ্রতিদিন/কবিরুল 

এই রকম আরও টপিক

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর