১৩ আগস্ট, ২০২২ ২০:৪৯

জাতীয় শোক দিবসে ইসলামিক ফাউন্ডেশনের কর্মসূচি

অনলাইন ডেস্ক

জাতীয় শোক দিবসে ইসলামিক ফাউন্ডেশনের কর্মসূচি

জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৭তম শাহাদাত বার্ষিকী ও জাতীয় শোক দিবস উপলক্ষে ইসলামিক ফাউন্ডেশন ব্যাপক কর্মসূচি গ্রহণ করেছে। আজ এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ কর্মসূচির কথা জানিয়ে বলা হয়, দিবসটি উপলক্ষে জাতীয় পতাকা অর্ধনমিত রাখা, বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে পুষ্পস্তবক অর্পণসহ, বনানী কবরস্থানে, বায়তুল মোকাররম জাতীয় মসজিদে, টুঙ্গিপাড়ায় জাতির পিতার সমাধিসৌধ কমপ্লেক্সে এবং গুরুত্বপূর্ণ মসজিদসহ দেশের সকল মসজিদে কোরআন খতম ও বিশেষ দোয়ার আয়োজন করা হয়েছে। 

মাঠ পর্যায়ের ইসলামিক ফাউন্ডেশনের সকল উপজেলা, জেলা ও বিভাগীয় কার্যালয়, ৫০টি ইসলামিক মিশন ও ৭টি ইমাম প্রশিক্ষণ একাডেমিতে কোরআন খতম, আলোচনা সভা ও বিশেষ দোয়ার আয়োজন করা হবে। অন্যদিকে মসজিদ ভিত্তিক শিশু ও গণশিক্ষা কার্যক্রম (৭ম পর্যায়) প্রকল্পের আওতায় ৭৩ হাজার ৭৬৮টি প্রাক প্রাথমিক ও বয়স্ক শিক্ষা কেন্দ্রে ও বিশেষ দোয়া ও মোনাজাতের ব্যবস্থা করা হয়েছে। 

ইসলামিক ফাউন্ডেশনের আগারগাঁওস্থ প্রধান কার্যালয় ও বায়তুল মুকাররম কার্যালয়ে ‘জাতির পিতা বঙ্গবন্ধুর জীবন ও কর্ম’ শীর্ষক আলোচনা সভা অনুষ্ঠিত হবে। ইসলামিক মিশন কর্তৃক ইসলামিক ফাউন্ডেশনের আগারগাঁওস্থ প্রধান কার্যালয় ও বায়তুল মোকাররম কার্যালয়সহ ৫০টি ইসলামিক মিশন কেন্দ্রে বিনামূল্যে চিকিৎসা সেবা প্রদান ও স্বেচ্ছায় রক্তদান কর্মসূচি পালন করা হবে। ইসলামিক ফাউন্ডেশন যাকাত বোর্ড কর্তৃক দুঃস্থ ও অসহায়দের মধ্যে যাকাতের অর্থ বিতরণ করা হবে।
 
এছাড়া, ইসলামিক ফাউন্ডেশনের নিয়মিত প্রকাশনা ‘মাসিক অগ্রপথিক’ ও ‘সবুজপাতা’র বিশেষ সংখ্যা প্রকাশ করা হবে।

বিডি প্রতিদিন/১৩ আগস্ট, ২০২২/আরাফাত

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর