৫ অক্টোবর, ২০২২ ১৭:৩৭

'গ্রিড বিপর্যয় অন্ধকার রাষ্ট্র এতেই প্রমাণ করে দেশ পরিচালনায় ব্যর্থ সরকার'

অনলাইন ডেস্ক

'গ্রিড বিপর্যয় অন্ধকার রাষ্ট্র এতেই প্রমাণ করে দেশ পরিচালনায় ব্যর্থ সরকার'

জিএম কাদের (ফাইল ছবি)

জাতীয় পার্টির (জাপা) চেয়ারম্যান ও জাতীয় সংসদের বিরোধীদলীয় উপনেতা জিএম কাদের বলেছেন, গ্রিড বিপর্যয় অন্ধকার রাষ্ট্র এতেই প্রমাণ করে দেশ পরিচালনায় ব্যর্থ সরকার। বিদ্যুৎ বিভাগ দুর্নীতি-অনিয়মে চ্যাম্পিয়ন। 

আজ বুধবার দুপুরে লালমনিরহাট সার্কিট হাউজে সাংবাদিকদের সঙ্গে আলাপকালে এসব কথা বলেন তিনি।

জাপা চেয়ারম্যান বলেন, সরকারের পক্ষ থেকে শত ভাগ বিদ্যুৎ উৎপাদন করতে বলা হয়েছে। বিদ্যুৎ উৎপাদন নিয়ে কোটি কোটি টাকা ব্যয় করে উৎসবও করে ছিল। তার পরেও দেশে লোড শেডিং। সরকারের ট্রান্সমিশন লাইন করার কথা ছিল। 

জিএম কাদের বলেন, সরকার টেন্ডার বিহীন লাখ লাখ কোটি টাকা ব্যয় করেছে বিদ্যুৎ বিভাগে। সেই টেন্ডার নিয়েও পাওয়া গেছে অনিয়ম। বিদ্যুৎ বিভাগে কোনো কারণ ছাড়াই বিশাল অঙ্কের টাকা ব্যয় করছে সরকার। অনিয়ম দুর্নীতি হয়েছে। দুর্নীতির বিচার চেয়ে সংসদে বার বার বলার পরেও সরকার কোনো ব্যবস্থা নেয়নি। তদন্ত কমিটি দাবি করে ছিলাম কিন্তু তা করেনি। বিশাল ব্যয় করে উৎপাদনের নামে দুর্নীতি হয়েছে। দুনীতির পরেও উৎপাদন হলেও নেই বিতরণের ব্যবস্থা। বর্তমানে সরকার জ্বালানি তেলের অভাবে বিদ্যুৎ উৎপাদনেও করতে পাচ্ছে না। জ্বালানি তেলের বিষয়ে এর দায়ভার সরকার এড়াতে পারে না। 

তিনি বলেন, শুধু অন্ধকারে দেশ নয়, এই অন্ধকারেই প্রমাণ করে দেশ পরিচালনায় ব্যর্থ সরকার। দীর্ঘ সময় বন্ধ ছিল মিল ফ্যাক্টরি। দেশে বিদ্যুৎ চালিত মিল ফ্যাক্টরিসহ সব জায়গা অচল অবস্থা সৃষ্টি হয়েছে। এর প্রভাব পড়বে রপ্তানি আয়ের ওপর। এসব সরকারের ব্যর্থতা। দুর্নীতির ব্যাপক অনিয়ম রয়েছে বিদ্যুৎ বিভাগ নিয়ে। ঢাকাসহ চারটি বিভাগ অন্ধকার ছিল। ঢাকা অন্ধকার মানে দেশ অন্ধকার। একটা দেশের প্রধান প্রধান বিভাগ অন্ধকার থাকলে বোঝা যায় দেশের সাধারণ মানুষ কি অবস্থায়। 

তিনি আরও বলেন, সরকারের ব্যর্থতা। সরকার জবাবদিহিতা না থাকায় দুর্নীতি, লুটপাট জড়িয়ে পড়ছে। ব্যর্থ সরকারের দায় সরকারকেই নিতে হবে। 

এসময় লালমনিরহাট জেলা জাতীয় পার্টি সাধারণ সম্পাদক জাহিদ হাসান লিমন, নজরুল ইসলাম বাদশা, আলমঙ্গীর হোসেনসহ অনেকে ছিলেন। 

বিডি প্রতিদিন/আরাফাত

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর