১২ অক্টোবর, ২০২২ ০০:১০

সুইজারল্যান্ড সফর শেষে দেশে ফিরলেন সেনাবাহিনী প্রধান

নিজস্ব প্রতিবেদক

সুইজারল্যান্ড সফর শেষে দেশে ফিরলেন সেনাবাহিনী প্রধান

জেনারেল এস এম শফিউদ্দিন আহমেদ।

সুইজারল্যান্ড সফর শেষে মঙ্গলবার (১১ অক্টোবর) দেশে ফিরছেন সেনাবাহিনী প্রধান জেনারেল এস এম শফিউদ্দিন আহমেদ, এসবিপি, ওএসপি, এনডিইউ, পিএসসি, পিএইচডি। সফরকালে সেনাবাহিনী প্রধান গত ৫ অক্টোবর সুইজারল্যান্ডের বিমান বিধ্বংসী অস্ত্র প্রস্তুতকারী প্রতিষ্ঠান "Rheinmetall Air Defence Company AG'' এর প্রতিনিধিদের সাথে মতবিনিময় এবং কোম্পানি পরিদর্শন করেন। 

পরিদর্শনকালে "Rheinmetall Air Defence Company AG'' এর কর্মকর্তাগণ বাংলাদেশ সেনাবাহিনীর সাথে চলমান বর্তমান প্রকল্পসমূহ এবং উৎপাদিত সরঞ্জামাদি সম্পর্কে সেনাবাহিনী প্রধানকে প্রয়োজনীয় ব্রিফিং প্রদান করেন। এরপর তিনি উক্ত কোম্পানির উৎপাদন প্ল্যান্ট এ বাংলাদেশ সেনাবাহিনীর জন্য প্রস্তুতকৃত Oerlikon Twin Gun GDF-009 গান পরিদর্শন করেন।

গত ৬ অক্টোবর "Rheinmetall Air Defence Company AG" লাইভ ফায়ারিং এর আয়োজন করে, সেনাবাহিনী প্রধান এসময় Oerlikon Twin Gun GDF-009  গান ফায়ারিং এবং গোলাবারুদের কার্যকারিতা পর্যবেক্ষণ করেন। এছাড়াও তিনি সুইজারল্যান্ড আর্মড ফোর্সেস এর আন্তর্জাতিক প্রতিরক্ষা সম্পর্ক বিভাগের পরিচালক ব্রিগেডিয়ার জেনারেল  M. Mäder এর সাথে সৌজন্য সাক্ষাৎ করেন। সাক্ষাৎকালে তিনি বাংলাদেশ এবং সুইজারল্যান্ড সেনাবাহিনীর মধ্যে পারস্পরিক সহযোগিতা বৃদ্ধির বিষয়ে আলোচনা করেন। পরে সুইস এয়ার ফোর্স ও এয়ার ডিফেন্স জাদুঘর পরিদর্শন করেন জেনারেল শফিউদ্দিন। 

এছাড়াও সেনাবাহিনীর প্রধান গত ৭ অক্টোবর রাইনমেটাল Rheinmetall অ্যামোনিশন প্রোডাকশন লাইন পরিদর্শন এবং প্রস্তুত প্রণালী পর্যবেক্ষণ করেন। সেনাবাহিনী প্রধান জেনারেল এস এম শফিউদ্দিন আহমেদ এর এই সফরের মধ্য দিয়ে সুইজারল্যান্ড  ও বাংলাদেশ সেনাবাহিনীর সাথে বন্ধুত্বপূর্ণ সম্পর্ক আরও জোরদার হবে বলে আশা করা যায়।


বিডি-প্রতিদিন/আব্দুল্লাহ

এই রকম আরও টপিক

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর