২১ নভেম্বর, ২০২২ ১১:০৭

বঙ্গবন্ধু শিল্প নগরে বসুন্ধরার তিন প্রতিষ্ঠানের ভিত্তিপ্রস্তর উদ্বোধন

অনলাইন ডেস্ক


বঙ্গবন্ধু শিল্প নগরে বসুন্ধরার তিন প্রতিষ্ঠানের ভিত্তিপ্রস্তর উদ্বোধন

চট্টগ্রামের মিরসরাই, সীতাকুন্ড ও ফেনীর সোনাগাজীতে প্রতিষ্ঠিত দেশের সর্ববৃহৎ বঙ্গবন্ধু শেখ মুজিব শিল্প নগরে দেশের শীর্ষ শিল্পগোষ্ঠী বসুন্ধরা গ্রুপের তিন প্রতিষ্ঠানের ভিত্তিপ্রস্তর উদ্বোধন করা হয়েছে।

রবিবার (২০ নভেম্বর) ভিডিও কনফারেন্সের মাধ্যমে প্রধানমন্ত্রী শেখ হাসিনা আনুষ্ঠানিকভাবে এ ভিত্তিপ্রস্তর উদ্বোধন করেন।

এছাড়া প্রধানমন্ত্রী স্বাধীনতার সুবর্ণজয়ন্তীতে বাংলাদেশ অর্থনৈতিক অঞ্চল কর্তৃপক্ষের (বেজা) আওতায় অর্থনৈতিক অঞ্চলের ৫০টি শিল্প ও অবকাঠামোর ভিত্তিপ্রস্তর স্থাপন এবং বিভিন্ন প্রতিষ্ঠানের বাণিজ্যিক উৎপাদনের আনুষ্ঠানিক উদ্বোধন করেন।

বসুন্ধরা গ্রুপের প্রতিষ্ঠানগুলো হলো: বসুন্ধরা কেমিক্যাল ইন্ডাস্ট্রিজ লিমিটেড, বসুন্ধরা প্রিফেব্রিকেটেড বিল্ডিং ম্যানুফ্যাকচারিং লিমিটেড, বসুন্ধরা মাল্টি স্টিল ইন্ডাস্ট্রিজ লিমিটেড। এছাড়াও আনুষ্ঠানিকভাবে উদ্বোধন করা হয়েছে চার শিল্প প্রতিষ্ঠানের বাণিজ্যিক উৎপাদন কার্যক্রম। এ প্রতিষ্ঠানগুলো হলো: ভারতের এশিয়ান পেইন্টস, জাপানের নিপ্পন, বাংলাদেশ ম্যাকডোনান্ড ও টিকে গ্রুপের সহযোগী প্রতিষ্ঠান সামুদা কনস্ট্রাকশন লিমিটেড। এ সময় প্রশাসনিক ভবন, ২০ কিলোমিটার শেখ হাসিনা সরণি, ২৩০ কেভিএ গ্রিডলাইন ও সাবস্টেশনও উদ্বোধন করা হয়েছে।

উদ্বোধনী অনুষ্ঠানে বেজার নির্বাহী চেয়ারম্যান শেখ ইউসুফ হারুনের স্বাগত বক্তব্যের মধ্য দিয়ে ফেনী, মিরসরাই ও সীতাকুন্ডে দেশের সর্ববৃহৎ শিল্প নগরে আয়োজিত অনুষ্ঠানে আরও বক্তব্য রাখেন চট্টগ্রাম-১ আসনের সংসদ সদস্য (এমপি) ইঞ্জিনিয়ার মোশাররফ হোসেন, প্রধানমন্ত্রীর বেসরকারি শিল্প ও বিনিয়োগ উপদেষ্টা সালমান ফজলুর রহমান, ভূমিমন্ত্রী সাইফুজ্জামান চৌধুরী জাবেদ এবং বসুন্ধরা গ্রুপের ভাইস চেয়ারম্যান সাফওয়ান সোবহান।

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর