১ জানুয়ারি, ২০২৩ ১৯:৩৩
উপ-নির্বাচন

নিজের ছেড়ে দেওয়া আসনে মনোনয়ন নিলেন বিএনপির পদত্যাগী নেতা আব্দুস সাত্তার

অনলাইন ডেস্ক

নিজের ছেড়ে দেওয়া আসনে মনোনয়ন নিলেন বিএনপির পদত্যাগী নেতা আব্দুস সাত্তার

আবদুস সাত্তার ভূইয়া

উপ-নির্বাচনের জন্য ব্রাহ্মণবাড়িয়া জেলা নির্বাচন অফিস থেকে মনোনয়নপত্র সংগ্রহ করেছেন বিএনপির পদত্যাগী সদ্য সাবেক সংসদ সদস্য উকিল আবদুস সাত্তার ভূইয়া।  

রবিবার বিকালে আবদুর রশিদ নামের একজন তার পক্ষে মনোনয়নপত্র সংগ্রহ করেছেন বলে জানিয়েছেন জেলা নির্বাচন কর্মকর্তা জিল্লুর রহমান। সাত্তারসহ মোট ৭ জন মনোনয়নপত্র নিয়েছেন জেলা নির্বাচন অফিস থেকে।  

এর আগে, দল থেকে তার পদত্যাগের পর আলোচনা ছড়িয়েছিল, তিনি স্বতন্ত্র নির্বাচন করতে পারেন। ব্রাহ্মণবাড়িয়া-২ (সরাইল-আশুগঞ্জ) থেকে নির্বাচিত বিএনপির সংসদ সদস্য উকিল আবদুস সাত্তার ভূইয়া সম্প্রতি সংসদ থেকে দলের সিদ্ধান্তে পদত্যাগ করেন। এরপর দলও ছাড়েন। তিনি বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা ছিলেন। তার দলত্যাগ উপ-নির্বাচনে আলোচনায় নতুন মাত্রা যোগ করে। আগামী ১ ফেব্রুয়ারি উপ-নির্বাচনের ভোট। ৫ জানুয়ারি মনোনয়নপত্র দাখিলের শেষ দিন। বাছাই ৮ জানুয়ারি আর প্রত্যাহার ১৫ জানুয়ারি।  

সূত্র জানায়, ১৯৭৯ সালে তিনি স্বতন্ত্র প্রার্থী হয়ে এমপি নির্বাচিত হয়েছিলেন। ১৯৯১ ও ১৯৯৬ সালে বিএনপির টিকিটে দুইবার এমপি নির্বাচিত হন। ২০০১ সালের নির্বাচনে জোটকে আসনটি ছেড়ে দিলে টেকনোক্র্যাট কোটায় তিনি মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রীর দায়িত্বও পালন করেছেন। 

২০১৮ সালের নির্বাচনে আবদুস সাত্তার ভূঁইয়া ধানের শীষ প্রতীকে বিজয়ী হন। কিন্তু দলীয় সিদ্ধান্তে ১১ ডিসেম্বর সংসদ সদস্য পদ থেকে পদত্যাগ করেন তিনি।

বিডি প্রতিদিন/আরাফাত

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর