শিরোনাম
২৮ মার্চ, ২০২৩ ১৯:১৩

রক্ত দিয়ে হলেও গণতন্ত্র পুনরুদ্ধার করবো : আমান

নিজস্ব প্রতিবেদক

রক্ত দিয়ে হলেও গণতন্ত্র পুনরুদ্ধার করবো : আমান

বিএনপির চেয়ারপারসনের উপদেষ্টা ও ঢাকা মহানগর উত্তর বিএনপির আহ্বায়ক আমান উল্লাহ আমান  বলেছেন, আওয়ামী সরকার গত ১৪ বছরে বিএনপির অসংখ্য নেতাকর্মীদের নামে ষড়যন্ত্র করে মিথ্যে মামলা দিয়ে বহু নেতাকর্মীদের গুম, খুন ও হত্যা করেছে। আওয়ামী লীগ সরকারের হাতে শুধু বিএনপির নেতাকর্মীই নির্যাতিত নয়। সারাদেশের মানুষ আজ নিষ্পেষিত। দেশের মানুষ তাদের ভোটের অধিকারসহ মৌলিক অধিকারগুলো থেকে বঞ্চিত হয়ে কঠিন সময় পার করছে। 

আমান উল্লাহ আমান বলেন, দেশের গণতন্ত্র পুনরুদ্ধারে ও মানুষের অধিকার ফিরিয়ে আনতে আওয়ামী সরকারের পতন দ্রুত নিশ্চিত করতে হবে। প্রয়োজনে রক্ত দিয়ে হলেও গণতন্ত্র পুনরুদ্ধার করবো আমরা। রাজপথে থেকে দাবি আদায় না হওয়া পর্যন্ত আমরা কেউ ঘরে ফিরে যাব না। 

তিনি বলেন, জনগণের ঐক্যবদ্ধ আন্দোলনে এই অবৈধ সরকারের পতন এখন সময়ের ব্যাপার মাত্র।
 
মঙ্গলবার বিকেলে উত্তরার দক্ষিণখানে ঢাকা মহানগর উত্তর বিএনপির দক্ষিণখান থানা বিএনপি ও অঙ্গ সহযোগী সংগঠনের উদ্যোগে ইফতার মাহফিল পূর্ব আলোচনায় প্রধান অতিথির বক্তৃতায় এসব কথা বলেন আমান উল্লাহ আমান।

বিশেষ অতিথির বক্তব্যে ঢাকা মহানগর উত্তর বিএনপির সদস্য সচিব আমিনুল হক বলেন, বিএনপির ১০ দফা দাবি আদায়ের মধ্য দিয়ে আমাদের আন্দোলন তীব্র থেকে তীব্রতর করে গণতন্ত্র পুনরুদ্ধার করতে হবে। প্রয়োজনে রাজপথে রক্ত দিব, অবৈধ সরকারের পতন নিশ্চিত না হওয়া পর্যন্ত কেউ ঘরে ফিরে যাব না। এটাই আমাদের একমাত্র অঙ্গীকার। 

বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমান ভার্চুয়ালে বক্তৃতা করে বিএনপির নেতাকর্মীদের দিকনির্দেশনা দেন। 

দক্ষিণখান থানা বিএনপির আহ্বায়ক মোতালেব হোসেন রতনের সভাপতিত্বে থানা বিএনপির যুগ্ম আহ্বায়ক হেলাল উদ্দিন তালুকদারের সঞ্চালনায় দোয়া ও মিলাদ মাহফিলে আরও উপস্থিত ছিলেন ঢাকা মহানগর উত্তর বিএনপির যুগ্ম আহ্বায়ক আনোয়ারুজ্জামান আনোয়ার, মোস্তাফিজুর রহমান সেগুন, ঢাকা মহানগর বিএনপির সাবেক যুগ্ম সাধারণ সম্পাদক এম কফিল উদ্দিন আহমেদ, মহানগর যুগ্ম আহ্বায়ক হাজী মোস্তফা জামান, মহানগর উত্তর বিএনপির সদস্য ওয়ার্ড কাউন্সিলর আলী আকবর আলী, সোহেল রহমান, আলাউদ্দিন সরকার টিপু, আফাজ উদ্দিন, এবিএমএ রাজ্জাক, ইফতার অর্ভ্যথনা কমিটির প্রধান দক্ষিণখান থানা বিএনপির যুগ্ম আহ্বায়ক দেওয়ান মো. নাজিম উদ্দীন প্রমুখ।

ঢাকা মহানগর উত্তর বিএনপির পূর্ব ঘোষিত এ কর্মসূচি অনুযায়ী আজ উত্তরখান ও উত্তরা পূর্ব থানা বিএনপি ও অঙ্গ সহযোগী সংগঠনের উদ্যোগেও পৃথকভাবে একই কর্মসূচি পালিত হয়েছে।

বিডি-প্রতিদিন/বাজিত

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর