১ জুন, ২০২৩ ২১:২৪

বাজেটকে স্বাগত জানাল আওয়ামী লীগ

অনলাইন ডেস্ক

বাজেটকে স্বাগত জানাল আওয়ামী লীগ

প্রতীকী ছবি

প্রস্তাবিত ২০২৩-২০২৪ অর্থবছরের জাতীয় বাজেটকে জনবান্ধব আখ্যা দিয়ে স্বাগত জানিয়েছে আওয়ামী লীগ। একই সঙ্গে বাজেট পেশের পর রাজধানীতে আনন্দ শোভাযাত্রা ও মিছিল-সমাবেশ করেছে ক্ষমতাসীন দল ও এর সহযোগী-ভ্রাতৃপ্রতিম সংগঠনগুলো। বৃহস্পতিবার জাতীয় সংসদে উত্থাপিত বাজেট প্রতিক্রিয়ায় এ স্বাগত জানান আওয়ামী লীগ নেতারা। 

অন্যদিকে বাজেট উত্থাপনের পরপরই বিকেলে ঢাকা মহানগর উত্তর ও দক্ষিণের প্রতিটি থানা-ওয়ার্ডে আনন্দ শোভাযাত্রা ও সমাবেশ করে দলের সর্বস্তরের নেতাকর্মীরা। কোথাও কোথাও মিষ্টিও বিতরণ করা হয়। সংসদ থেকে বের হয়ে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বাজেট প্রতিক্রিয়া জানাতে গিয়ে সাংবাদিকদের বলেন, ২০২৩-২৪ অর্থবছরের বাজেট জনবান্ধব। এই বাজেটকে জনবান্ধব এ জন্য বলেছি যে, সাধারণ মানুষের কথা মাথায় রেখে বাজেটটা প্রণীত হয়েছে। এই বাজেটটা এমনভাবে করা হয়েছে, যেন মানুষের কষ্টটা লাঘব হবে। দ্রব্যমূল্য মানুষের ক্রয়ক্ষমতার মধ্যে থাকবে।

রাজধানীতে আনন্দ শোভযাত্রা
বাজেটকে স্বাগত জানিয়ে রাজধানীর বঙ্গবন্ধু অ্যাভিনিউর দলের কেন্দ্রীয় কার্যালয়ের সামনে আনন্দ শোভাযাত্রা করেছে ঢাকা মহানগর দক্ষিণ আওয়ামী লীগ। শোভাযাত্রা শেষে সংক্ষিপ্ত সমাবেশে গণমুখী বাজেট দেওয়ায় প্রধানমন্ত্রী শেখ হাসিনা ও তার সরকারকে কৃতজ্ঞতা ও অভিনন্দন জানান নেতারা। অন্যদিকে, যুবলীগ একইস্থানে আনন্দ মিছিল ও সমাবেশ করেছে। বাজেটকে স্বাগত জানিয়ে পৃথক আনন্দ মিছিল করে স্বেচ্ছাসেবক লীগ, কৃষক লীগ ও মৎস্যজীবী লীগ। এছাড়া ঢাকা বিশ্ববিদ্যালয়ের মধুর ক্যান্টিন থেকে রাজু ভাস্কর্য পর্যন্ত আনন্দ শোভাযাত্রা করেছে ছাত্রলীগ।

বিডি-প্রতিদিন/শফিক

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর