বুধবার, ৩ সেপ্টেম্বর, ২০১৪ ০০:০০ টা

টেলিটকের দুই কর্তার বিরুদ্ধে দুদকের মামলা

পৌনে ১০ কোটি টাকা আত্মসাতের অভিযোগে মোবাইল অপারেটর টেলিটক বাংলাদেশ লিমিটেডের বর্তমানে সাময়িক বরখাস্ত হওয়া দুই কর্মকর্তার বিরুদ্ধে মামলা করেছে দুর্নীতি দমন কমিশন (দুদক)। গতকাল রাজধানীর শাহবাগ থানায় এ মামলাটি (মামলা নম্বর-১) করা হয়। কমিশনের জনসংযোগ কর্মকর্তা প্রণব কুমার ভট্টাচার্য বাংলাদেশ প্রতিদিনকে এসব তথ্য নিশ্চিত করেন। অভিযুক্তরা হলেন- টেলিটক বাংলাদেশ লিমিটেডের সাবেক সহকারী ব্যবস্থাপক (সিস্টেম অপারেশন) এস এম তারেক রহমান ও সাবেক সহকারী ব্যবস্থাপক (মার্কেট ডেভেলপমেন্ট) সাবিবুর রহমান ওরফে শিপলু।
দুদক সূত্র জানায়, অভিযুক্তরা পরস্পর যোগসাজশে বিশ্বাস ভঙ্গ, ক্ষমতার অপব্যবহার, প্রতারণা ও জালিয়াতির মাধ্যমে প্রিপেইড মোবাইলকে পোস্ট পেইডে রূপান্তর করে বিলিং সিস্টেমের বাইরে রেখে টেলিটক বাংলাদেশ লিমিটেডের তথা সরকারের ৯ কোটি ৭৪ লাখ ১৫ হাজার ৩০৬ টাকা আত্মসাৎ করেন। ২০১০ সালের অক্টোবর থেকে ২০১১ সালের জুন মাস পর্যন্ত এ অর্থ আত্মসাৎ করা হয়।

এ ছাড়া ওই অবৈধ অর্থ ব্যক্তিস্বার্থে রূপান্তর করে ব্যাংকে জমা, ফ্ল্যাট ও জমি ক্রয় এবং শেয়ারবাজারে বিনিয়োগ করে পাচার করেছেন। দুদকের অনুসন্ধানে অভিযোগ প্রমাণিত হওয়ায় কমিশন তাদের বিরুদ্ধে মানি লন্ডারিং প্রতিরোধ আইন, ২০০৯ এর ৪(২) ধারা এবং মানি লন্ডারিং প্রতিরোধ আইন, ২০১২ এর ৪(২), (৩) ধারায় মামলার জন্য গত সোমবার অনুমোদন দেয় দুদক।
 

সর্বশেষ খবর