শুক্রবার, ১২ সেপ্টেম্বর, ২০১৪ ০০:০০ টা

এ কে খন্দকারের বইয়ের অসত্য তথ্যের প্রতিবাদে মুক্তিযোদ্ধা সংসদের মানববন্ধন

এয়ার ভাইস মার্শাল (অব.) একে খন্দকার রচিত '১৯৭১ ভেতরে বাইরে' শীর্ষক বইয়ে মুক্তিযুদ্ধ ও বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান সম্পর্কে অসত্য তথ্য প্রদানের প্রতিবাদে মানববন্ধন করেছে বাংলাদেশ মুক্তিযোদ্ধা সংসদ কেন্দ্রীয় কমান্ড কাউন্সিল। গতকাল রাজধানীতে এ মানববন্ধন সমাবেশে সভাপতিত্ব করেন কাউন্সিলের চেয়ারম্যান মেজর জেনারেল (অব.) হেলাল মোর্শেদ খান। সঞ্চালনা করেন সংগঠনের মহাসচিব এমদাদ হোসেন মতিন।

সমাবেশে হেলাল মোর্শেদ বলেন, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের নির্দেশেই মুক্তিযুদ্ধ পরিচালিত হয়েছিল। বঙ্গবন্ধুর ৭ মার্চের ভাষণই ছিল মুক্তিযুদ্ধের মূলমন্ত্র। একে খন্দকার এই সত্যকে আড়াল করে অসত্য তথ্য কোথায় পেলেন? তিনি বলেন, এটা জাতির বিরুদ্ধে গভীর ষড়যন্ত্র। এমদাদ হোসেন মতিন বলেন, আগামী ২০ সেপ্টেম্বরের মধ্যে যদি একে খন্দকার জাতির কাছে ক্ষমা না চান তাহলে দুর্বার আন্দোলন গড়ে তোলা হবে।

কর্মসূচিতে উপস্থিত ছিলেন, ব্রিগেডিয়ার জেনারেল (অব.) মাহমুদুল হক, মো. সালাহ উদ্দিন, ডা. মো. ছালাম খান, মো. শাহআলম খান, মো. আলাউদ্দিন মিয়া, আসাদুজ্জামান আরজু, সৈয়দ আহম্মদ মজুমদার, মো. ওসমান গনি, এসএম মুজিবর রহমান প্রমুখ।

সর্বশেষ খবর