Bangladesh Pratidin || Highest Circulated Newspaper
শিরোনাম
প্রকাশ : বুধবার, ১৯ সেপ্টেম্বর, ২০১৮ ০০:০০ টা
আপলোড : ১৯ সেপ্টেম্বর, ২০১৮ ০২:১৬

মৃতরাও এই সরকারের বিরুদ্ধে লড়াই করে

——— নজরুল ইসলাম খান

নিজস্ব প্রতিবেদক

মৃতরাও এই সরকারের বিরুদ্ধে লড়াই করে

বিএনপির স্থায়ী কমিটির সদস্য নজরুল ইসলাম খান মৃত ব্যক্তিদের নামে পুলিশের মামলার প্রসঙ্গ টেনে বলেছেন, আগস্টে যিনি মারা গেছেন তিনি নাকি সেপ্টেম্বরে পুলিশের ওপর হামলা করেছেন। শুধু জীবিতরাই নয়, এ সরকারের বিরুদ্ধে মৃতরাও লড়াই করে! তিনি বলেন, আমরা যখন মিটিং-মিছিল করি, তখন বিভিন্ন স্থানে পুলিশ মোতায়েন করা হয়, যাতে কোনো ঝামেলা না হয়। এখন দেখা যাচ্ছে গোরস্থানে পুলিশ  মোতায়েন করা দরকার, যদি মৃতরা এসে ঝামেলা করে!

গতকাল জাতীয় প্রেস ক্লাবের কনফারেন্স লাউঞ্জে বাংলাদেশ লেবার পার্টি আয়োজিত সংহতি সমাবেশে এসব কথা বলেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য নজরুল ইসলাম খান। তিনি বলেন, পত্রিকায় এসেছে পরিবেশ দূষণে মৃত্যুহার দক্ষিণ এশিয়ায় সর্বোচ্চ এই দেশে। কিন্তু এই হিসাব  কেউ করেনি যে, রাজনৈতিক দূষণে বিশ্বে বাংলাদেশে সবচেয়ে বেশি মানুষ মারা যায়। এই দূষণে গত কয়েক বছরে কয়েক হাজার মানুষ মারা  গেছে। গত কয়েক দিনেই হাজার হাজার মামলা দেওয়া হয়েছে, লাখ লাখ আসামি করা হয়েছে। আমাদের মিটিংয়ের অনুমতি দেওয়া হয়। তবে মিটিংয়ে আসার সময় কর্মীরা গ্রেফতার হন। মিটিংয়ে এলে তাদের ফিরে যাওয়ার উপায় থাকে না।

তিনি আরও বলেন, ‘ব্রিটিশ আইনে বলা হয়েছে, আপনি যখন জেলখানায় ঢোকেন তখন আপনার ওজন মাপা হয়। জেল থেকে বের হওয়ার সময় ওজন মেপে যদি কম পাওয়া যায় তাহলে আপনি তাদের বিরুদ্ধে মামলা করে দিতে পারবেন। অর্থাৎ যারা সরকারের হেফাজতে থাকবে, তাদের নিরাপত্তা এবং সুস্থতা দেখার দায়িত্ব সরকারের। খালেদা জিয়া ক্রমান্বয়ে অসুস্থ হয়ে পড়ছেন। তিনি কোনো সাধারণ নাগরিক নন। আমি সরকারকে অনুরোধ করব, তার চিকিৎসার ব্যবস্থা কোনো বিশেষায়িত হাসপাতালে করার জন্য।’

সভায় আরও উপস্থিত ছিলেন বিএনপির ভাইস চেয়ারম্যান শামসুজ্জামান দুদু, যুগ্ম মহাসচিব মোয়াজ্জেম হোসেন আলাল, বাংলাদেশের লেবার পার্টির চেয়ারম্যান ডা. মোস্তাফিজুর রহমান ইরান প্রমুখ।


আপনার মন্তব্য