শিরোনাম
প্রকাশ : রবিবার, ৯ ডিসেম্বর, ২০১৮ ০০:০০ টা
আপলোড : ৯ ডিসেম্বর, ২০১৮ ০২:২৫

পরিবহন চালকদের পুরস্কৃত করল ‘রোড সেফটি ফাউন্ডেশন’

বিশ্ববিদ্যালয় প্রতিবেদক

পরিবহন চালকদের পুরস্কৃত করল ‘রোড সেফটি ফাউন্ডেশন’

‘নিরাপদ ও গণবান্ধব সড়ক ব্যবস্থা গড়ে তোলার’ অংশ হিসেবে ৫০ জন পরিবহন চালককে ‘দক্ষ যানবাহন চালক পুুরস্কার’ দিয়েছে রোড সেফটি ফাউন্ডেশন। গতকাল গণগ্রন্থাগার অধিদফতরের শওকত ওসমান মিলনায়তনে এক অনুষ্ঠানে দুজন পরিবহন মালিককেও পুরস্কৃত করে সংগঠনটি।

রোড সেফটি ফাউন্ডেশনের ভাইস চেয়ারম্যান আবদুল হামিদ শরীফের সভাপতিত্বে অনুষ্ঠানে সড়ক নিরাপত্তা ও পরিবহন বিশেষজ্ঞ অধ্যাপক ড. মোয়াজ্জেম হোসেন, মনোবিশেষজ্ঞ অধ্যাপক ডা. মোহিত কামাল, জনতা ইন্স্যুরেন্স কোম্পানির চেয়ারম্যান বেলাল আহমেদ, এমডি সাদাত আর খান, পরিবহন নেতা আলী রেজা, ফাউন্ডেশনের নির্বাহী পরিচালক সাইদুর রহমান বক্তব্য দেন।

আবদুল হামিদ শরীফ বলেন, যানবাহন চললে দুর্ঘটনা ঘটবেই। কিন্তু একে কেন্দ্র করে আমরা পরিবহন মালিক ও চালকদের দোষারোপ করি। ভালো চালক ও মালিকদের আমরা উৎসাহিত করতে প্রথমবারের মতো পরিবহন মালিক ও চালকদের পুরস্কার দেওয়ার ব্যবস্থা করেছি।    

সাইদুর রহমান বলেন, দেশে অসংখ্য অদক্ষ-বেপরোয়া চালকের মধ্যেও অনেক চালক আছেন যারা খুবই দক্ষতার সঙ্গে পরিবহন চালান। এ বিবেচনা থেকেই রোড সেফটি ফাউন্ডেশন তাদের পুরস্কার দেওয়ার উদ্যোগ নিয়েছে। উল্লেখ্য, বৈধ ড্রাইভিং লাইসেন্স আছে, মাদকাসক্ত নয়, সন্তানদের লেখাপড়া করান ও গত ১০ বছরে কোনো দুর্ঘটনায় পড়েননি এমন যোগ্যতা বিবেচনা করে ৫০ জন চালককে পুরস্কার দেওয়া হয়।


আপনার মন্তব্য