শিরোনাম
প্রকাশ : বৃহস্পতিবার, ২৮ ফেব্রুয়ারি, ২০১৯ ০০:০০ টা
আপলোড : ২৭ ফেব্রুয়ারি, ২০১৯ ২৩:৪৭

৪৫০ শিশুকে ওয়ার্ল্ড ভিশনের পুরস্কার

জবি প্রতিনিধি

৪৫০ শিশুকে ওয়ার্ল্ড ভিশনের পুরস্কার

বাড্ডা, ভাটারা ও জগন্নাথপুর এলাকার ৪৫০ জন মেধাবী শিশুকে পুরস্কার দিয়েছে ঢাকা ইস্ট এপি ওয়ার্ল্ড ভিশন বাংলাদেশ। ঢাকা ইস্ট এপি ওয়ার্ল্ড ভিশন বাংলাদেশ কর্তৃক আয়োজিত শিশু ও এলাকার উন্নয়নের কর্মসূচি অংশ হিসেবে এ পুরস্কার দেওয়া হয়। গতকাল ঢাকার ডি মেজনড গির্জাতে এ অনুষ্ঠান হয়। আলিয়া সুলতানা আলোর সঞ্চালনায় ঢাকা ইস্ট এপি ওয়ার্ল্ড ভিশনের এরিয়া প্রোগ্রাম ম্যানেজার অর্চনা সি রোজারিও, বাল্যশিক্ষা স্কুলের প্রতিষ্ঠাতা আতিকুল ইসলাম, ঢাকা উত্তর সিটি করপোরেশনের ১৮ নম্বর ওয়ার্ড কাউন্সিলর জাকির হোসেনসহ অন্যরা বক্তব্য রাখেন। বক্তারা বলেন, শিক্ষা শিশুদের মৌলিক অধিকার, এই অধিকার সবার জন্য সমান তাই অর্থের অভাবে কোনো শিক্ষার্থীকে ঝরে পড়তে দেওয়া হবে না। জেএসসিতে জিপিএ ৫ প্রাপ্ত বাড্ডা গার্লস স্কুলের শিক্ষার্থী ভাবনা জানায়, শিক্ষা উপকরণ, সার্বিক দেখভাল এবং সহযোগিতা আমাদের ভালো রেজাল্ট করতে সহযোগিতা করেছে।

রত্নগর্ভা স্কুল শিক্ষক ফেরদৌসী বলেন, ওয়ার্ল্ড ভিশন বাংলাদেশের সহযোগিতা করার পর এই এলাকায় শিক্ষার ক্ষেত্রে শিক্ষার্থীদের উৎসাহ বেড়েছে। শিক্ষার্থীরা কৃতিত্বপূর্ণ ফলাফল করছে।

বাল্যশিক্ষা স্কুলের প্রতিষ্ঠাতা আতিকুল ইসলাম বলেন, শিশু প্রথমে পরিবার থেকে শিক্ষা নেয়। পরিবার থেকে শিশুর বিকাশ হয়। শিশুর যতেœ পৃথিবী সুন্দর। একটি শিশু নষ্ট হলে একটি পরিবার ধ্বংস হয়।

ঢাকা উত্তর সিটি করপোরেশনের ১৮ নম্বর ওয়ার্ড কাউন্সিলর জাকির হোসেন বলেন, অর্থের অভাবে কোনো শিক্ষার্থী ঝরে পড়তে পারে না। অর্থের অভাবে কোনো শিক্ষার্থীকে ঝরে পড়তে দেওয়া হবে না। সবাইকে শিশুর প্রতি নজর দেওয়ার আহ্বান এবং মাদকের ভয়াবহ প্রভাব থেকে শিশুকে মুক্ত থাকার আহ্বান জানান।


আপনার মন্তব্য